৯/১১ হামলায় নিহতদের স্মৃতি সৌধে লেখা হল ” তালিবান”

৯/১১ হামলায় নিহতদের স্মৃতি সৌধে লেখা হল
৯/১১ হামলায় নিহতদের স্মৃতি সৌধে লেখা হল " তালিবান"

নজরবন্দি ব্যুরো: ৯/ ১১ র কথা শুনলেই সবার আগে দুটি নাম সকলের মাথায় আসে আল-কায়েদা ও ওসামা বিন লাদেন। সেইসঙ্গে জ্বল জ্বল করে ওঠে আমেরিকার টুইন টাওয়ার হামলার ভয়াবহ সন্ত্রাসের ছবি। যা দেখে শিউরে উঠেছিল গোটা বিশ্ব।তারপর কেটে গিয়েছে বহু বছর ইতিমধ্যে আমেরিকা ও শেষ করে ফেলেছে ” মিশন আফগানিস্তান” তবে ফের মাথা চাড়া দিয়ে উঠতে শুরু করেছে আলকায়দা।

আরও পড়ুনঃ তালিবান সরকার কে স্বীকৃতি দেওয়ার পথে ভারত

৯/১১ বর্ষপূর্তি উপলক্ষে দক্ষিণ ক্যারোলিনায় একটি বিশেষ এই স্মৃতিসৌধ কে আকর্ষনীয় ভাবে সাজিয়ে তোলা হয়। সেদিন মার্কিন সৈন্যের বিরত্বের পাশাপাশি এই ভয়াবহ দুর্ঘটনায় যারা প্রান হারিয়েছিলেন তাদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করতে পায়ে পায়ে ভিড় জমিয়েছিলেন বহু মার্কিন নাগরিক তবে রবিবারেই ঘটে গেল বিপত্তি।

13 2

সকালে প্রাতভ্রমন করার সময় হঠাৎ ই স্থানীয় কয়েকজন লক্ষ্য করেন সেই বিশাল সৌধের গাঁয়ে রঙিন স্পে দিয়ে কারা যেন তালিবান শব্দটি লিখে দিয়ে গেছে। তা দেখা মাত্রই তড়িঘড়ি করে তা মুছে ফেলার কাজে হাত দেন স্থানীয়রা। তবে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে এই ঘটনা সকলের সামনে আসতেই ক্রমশ নিন্দার ঝড় বয়ে যায় নেটিজেনদের মধ্যে।

৯/১১ হামলায় নিহতদের স্মৃতি সৌধে লেখা হল ” তালিবান

তবে কে বা কারা এই ঘটনা ঘটালো সেই বিষয়টিও খতিয়ে দেখতে শুরু করেছে মার্কিন প্রশাসন। সেই সৌধ লাগোয়া একটি সিসিটিভি ক্যামেরার ফুটেজে নজর রাখতে শুরু করেছে মার্কিন পুলিশ তবে আদৌ মূল অভিযুক্তদের শাস্তি দেওয়া সম্ভব হয় কিনা এখন সেটাই দেখার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here