এবারও ভারতে ফেরানো গেল না মেহুল চোকসিকে, কেন জানেন?

এবারও ভারতে ফেরানো গেল না মেহুল চোকসিকে, কেন জানেন?
এবারও ভারতে ফেরানো গেল না মেহুল চোকসিকে, কেন জানেন?

নজরবন্দি ব্যুরো: এবারও ভারতে ফেরানো গেল না মেহুল চোকসিকে, মেহুল চোকসি কে ছাড়াই খালি হাতে ফিরতে হলো ভারতীয় তদন্তকারী দল কে। দুই সিবিআই অফিসার সহ 8 জনের একটি তদন্তকারী দল মেহুল চোকসিকে ভারতে আনার জন্য ডোমিনিকায় গিয়েছিলেন। কিন্তু সেখানে গিয়ে তদন্তকারী দল বুঝতে পারেন সেখানকার দুটি আলাদা আদালতে দুটি আলাদা মামলা চলছে মেহুলের বিরুদ্ধে।

আরও পড়ুনঃ জামিন পেয়েই মাঠে নেমেছেন, এবার নিরাপত্তা বাড়ছে ‘কাজের ছেলে’ ফিরহাদের

ফলে তাঁকে ভারতে প্রত্যাবর্তন করতে আরো সময় লাগবে। ওই দুটি মামলার মধ্যে ১ টি দায়ের করেছিলেন মেহুল নিজেই কারণ তিনি দাবি করেছিলেন যে ডমিনিক আর পুলিশ তাকে অন্যায়ভাবে গ্রেফতার করেছে অপরদিকে ডোমিনিকা সরকার আরো একটি মামলা দায়ের করেছেন মেহুল এর বিরুদ্ধে যেখানে সরকার দাবি করছেন মেহুল চোকসি অন্যায় ভাবে ডোমিনিকায় প্রবেশ করেছেন।

এবারও ভারতে ফেরানো গেল না মেহুল চোকসিকে, অপরদিকে অ্যান্টিগা এবং ডোমিনিকা সরকার আদালতের কাছে আর্জি জানিয়েছেন যত দ্রুত সম্ভব থেকে ভারতে প্রত্যাবর্তন করানো হোক। অন্যদিকে চোকসির আইনজীবীরা চাইছেন মেহুল চোকসি যখন ভারতের নাগরিকই নন তখন তাকে কিভাবে ভারতের হাতে তুলে দেওয়া হবে। ফলে এই মামলা আইনি জটিলতায় আটকে আছে আর সেই কারণেই চোখ থেকে এই মুহূর্তে ভারতে প্রত্যাবর্তন করা সম্ভব হয়নি তাই ভারত থেকে তদন্তকারী অফিসাররা সে দেশে গেলেও মেহুল চোকসি কে নিয়ে ভারতে ফিরতে পারেননি তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here