নির্বাচনের আগেই রাজ্যে উদ্ধার প্রচুর বিস্ফোরক-অস্ত্রশস্ত্র, STF-এর জালে ২

নির্বাচনের আগেই রাজ্যে উদ্ধার প্রচুর বিস্ফোরক-অস্ত্রশস্ত্র, STF-এর জালে ২

নজরবন্দি ব্যুরো : সামনে আর মাত্র কয়েকটা মাস। তারপরেই বিধানসভা নির্বাচনের দামামা বেজে যাবে বঙ্গে। তবে তার আগেই উদ্ধার হল প্রচুর পরিমাণ অস্ত্রশস্ত্র ও বিস্ফোরক। সূত্রের খবর, হাওড়ার গোলাবাড়ি থেকে সেগুলি উদ্ধার করে রাজ্য পুলিশের এসটিএফ । এই ঘটনায় এখনও অবধি দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে।

আরও পড়ুন: মর্মান্তিক! মহারাষ্ট্রের হাসপাতালে ভয়াবহ আগুনে পুড়ে মৃত্যু ১০ সদ্যোজাত শিশুর

এসটিএফ গোপন সূত্র মারফত খবর পায় যে হাওড়ার গোলাবাড়ি এলাকায় অস্ত্রশস্ত্র মজুত করা হচ্ছে । আর সেই খবরের ভিত্তিতে রাজ্য পুলিশের এসটিএফ ওই এলাকায় হানা দেয়। গোলাবাড়ি এলাকার একটি বাড়ি থেকে প্রচুর পরিমাণ অস্ত্রশস্ত্র বাজেয়াপ্ত করে এসটিএফ। জানা গিয়েছে, বাজেয়াপ্ত হয়েছে ১৫ কেজি বিস্ফোরক, সেভেন এমএম পিস্তল চারটি, আটটি ম্যাগাজিন এবং প্রচুর পরিমাণ কার্তুজ।

এই ঘটনায় এখনও পর্যন্ত দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতেরা হল আবদুল কাদির এবং গোলাম ই ওয়ারিশ। তদন্তকারীরা জানিয়েছেন, আবদুল কাদির হুগলির ভদ্রেশ্বর থানা এলাকার চাঁপদানির বাসিন্দা। অপর অভিযুক্ত গোলাম উত্তর ২৪ পরগনার জগদ্দলের বাসিন্দা। তাদের দু’জনকে শনিবারই আদালতে তোলা হবে। তাদের নিজেদের হেফাজতে নিয়ে জেরা করতে চাইছেন তদন্তকারীরা। গত অক্টোবরে বেলুড়ে এক প্রোমোটার খুন হন, ওই ঘটনার সঙ্গে অভিযুক্তদের যোগাযোগ রয়েছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। ভিনরাজ্যের কেউ এই ঘটনায় জড়িত কিনা, সেটাও তাও তদন্ত করে দেখছে রাজ্য পুলিশের এসটিএফ।

নির্বাচনের আগেই রাজ্যে উদ্ধার প্রচুর বিস্ফোরক-অস্ত্রশস্ত্র, অন্যদিকে গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে আমহার্ট স্ট্রিট থানা এলাকা থেকে একজনকে গ্রেপ্তার করল কলকাতা পুলিশের এসটিএফ। জাকির হোসেন নামে বছর উনপঞ্চাশের ওই ব্যক্তি উত্তরপ্রদেশের গাজিয়াবাদের বাসিন্দা। তার কাছ থেকে ৫০০ টাকার জাল ২০০টি নোট বাজেয়াপ্ত করা হয়েছে। ধৃতের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১২০ বি, ৪৮৯ বি এবং ৪৮৯ সি ধারায় মামলা রুজু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x