Lata Mangeshkar: করোনা আক্রান্ত লতা মঙ্গেশকর, আশঙ্কাজনক অবস্থায় ভর্তি ICU -তে

করোনা আক্রান্ত লতা মঙ্গেশকর, আশঙ্কাজনক অবস্থায় ভর্তি ICU -তে
করোনা আক্রান্ত লতা মঙ্গেশকর, আশঙ্কাজনক অবস্থায় ভর্তি ICU -তে

নজরবন্দি ব্যুরোঃ  করোনা আক্রান্ত বিখ্যাত সঙ্গীতশিল্পী লতা মঙ্গেশকর। ভর্তি ব্রিচ ক্যান্ডি হাসপাতালে। শরীরের অবস্থা আশঙ্কাজনক হওয়ার কারণে ভর্তি আইসিইউতে। অসুস্থ অবস্থায় তাঁকে আইসিইউ-তে ভর্তি করানো হয়েছে। উপসর্গ সামান্য রয়েছে। সংবাদ সংস্থা এএনআইকে এই খবর জানিয়েছেন তাঁর বোনঝি রচনা।

আরও পড়ুনঃ Jio-এর পর এবার বার্ষিক খরচ কমাচ্ছে Airtel এবং Vi, জানুন একবছরের নতুন প্লেন

করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ৯২ বছরের কিংবদন্তি গায়িকা লতা মঙ্গেশকর। মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে আইসিইউতে তাঁর চিকিৎসা চলছে। সংবাদসংস্থা এএনআইকে লতার পরিবারের সদস্য রচনা জানিয়েছেন, গায়িকা আপাতত স্থিতিশীল। এই বয়সে করোনা আক্রান্ত হওয়ায় সাবধানতা অবলম্বনের জন্য আইসিইউ-তে রাখা হয়েছে তাঁকে। সকলের উদ্দেশে তাঁর অনুরোধ, “দয়া করা আমাদের ব্যক্তিগত গোপনীয়তাকে সম্মান করুন। দিদির জন্য প্রার্থনা করবেন।”

দাদাসাহেব ফালকে, ফ্রান্স সিভিলিয়ন অ্যাওয়ার্ড, অফিসার অব দ্য লিজিয়ন অনার সহ-একাধিক সংখ্যক জাতীয় পুরস্কার ও আন্তর্জাতিক পুরস্কারে সম্মানিত হয়েছেন বলিউডের সুরের জাদুকরী। সর্বাধিক প্লেব্যাক গায়িকা হিসেবে গিনিস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডেও জায়গা করে নিয়েছেন তিনি।

গত বছর ২৮ সেপ্টেম্বর ৯২ পূর্ণ করেছেন লতা। তাঁর জন্মদিনের অব্যবহিত আগে বলিউডের জনপ্রিয় পরিচালক ও কম্পোজার বিশাল ভরদ্বাজ এবং লেখক গুলজার ঘোষণা করেন, প্রায় দুই দশক আগে রেকর্ড করা একটি গান তাঁরা ওই দিন প্রকাশ করবেন। গানটি বিশালেরই একটি ছবির জন্য রেকর্ড হয়েছিল ৯০-এর দশকে। কিন্তু ছবিটি মুক্তি পায়নি। গানটিও। গুলজারের লেখা ‘ঠিক নেহি লগতা’ গানটি এত দিন অবশেষে মুক্তি পায় গত বছর লতার জন্মদিনে।

বিশালের সঙ্গীত সংস্থা ‘ভি বি মিউজিক’ ও স্বল্প দৈর্ঘ্যের ভিডিয়ো অ্যাপ ‘মোজ’-এর যৌথ প্রযোজনায়। গানটির ভিডিয়ো পরিচালনার দায়িত্বে ছিলেন বিশাল নিজে। ৪ মিনিট ৫৪ সেকেন্ডের এই ভিডিয়োটি বিশাল সাজিয়েছেন কালজয়ী এই গায়িকারই যৌবনকালের বেশ কিছু ছবির কোলাজ দিয়ে। তার সঙ্গে আছে লতার জীবন সম্পর্কে অজানা তথ্যের খোঁজও— যেমন জন্মের পরে তাঁর নাম ছিল হেমা। পরে পিতা পণ্ডিত দীননাথ মঙ্গেশকারের একটি নাটকের চরিত্র লতিকার নাম থেকে নতুন নাম হয় লতা। এমন সব তথ্য ও ছবি জুড়ে জুড়ে বিশাল তৈরি করেছিলেন গায়িকার জন্মদিনের শ্রদ্ধাঞ্জলি।

করোনা আক্রান্ত লতা মঙ্গেশকর, আশঙ্কাজনক অবস্থায় ভর্তি ICU -তে

করোনা আক্রান্ত লতা মঙ্গেশকর, আশঙ্কাজনক অবস্থায় ভর্তি ICU -তে
করোনা আক্রান্ত লতা মঙ্গেশকর, আশঙ্কাজনক অবস্থায় ভর্তি ICU -তে

এমনিতেই তিনি বেশ কয়েক বছর ধরে গৃহবন্দি। বাইরে খুব বেশি বেরোন না। তবে নেটমাধ্যমে সক্রিয়। বিভিন্ন বিষয় নিয়ে টুইট করতে দেখা যায় তাঁকে। মনে করা হচ্ছে, তাঁর ঘনিষ্ঠ কোনও ব্যক্তি অথবা পরিচারিকার থেকে সংক্রমিত হয়ে থাকতে পারেন তিনি।