শুভেন্দুর বিরুদ্ধে অনাস্থা আনল কাঁথি সমবায় ব্যাঙ্ক

শুভেন্দুর বিরুদ্ধে অনাস্থা আনল কাঁথি সমবায় ব্যাঙ্ক
শুভেন্দুর বিরুদ্ধে অনাস্থা আনল কাঁথি সমবায় ব্যাঙ্ক

নজরবন্দি ব্যুরোঃ শুভেন্দুর বিরুদ্ধে অনাস্থা আনল কাঁথি সমবায় ব্যাঙ্ক, রাজ্যের সমবায় আইন আর রিজার্ভ ব্যাঙ্কের নির্দেশিকা অনুযায়ী ৬ বছরের বেশি কেউই কোনও সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যান থাকতে পারবেন না। অথচ সেই নিয়ম না মেনে ২০০৯ সাল থেকেই কাঁথি সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যান পদ দখল করে রয়েছেন শুভেন্দু অধিকারী।

আরও পড়ুনঃ কেমন যাবে বাংলার আবহাওয়া? দেখে নিন এক নজরে

আর এবার কাঁথি সমবায় ব্যাঙ্ক থেকে তাঁর অপসারণের দাবিতে অনাস্থা প্রস্তাব জমা পরল। অনাস্থা প্রস্তাবেই জরুরি সভা ডাকার দাবি তুলেছেন ডিরেক্টররা। ওই সভাতেই নন্দীগ্রামের বিধায়ককে চেয়ারম্যান পদ থেকে অপসারণের দাবি তোলা হতে পারে বলে মনে করা হচ্ছে। বৈঠক হলে সেখানে অনাস্থা প্রস্তাব নিয়ে ভোটাভুটিও হতে পারে। বর্তমানে কাঁথি সমবায় ব্যাঙ্কের ডিরেক্টরের সংখ্যা ১৪ জন।

শুভেন্দুর বিরুদ্ধে অনাস্থা আনল কাঁথি সমবায় ব্যাঙ্ক, শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দেবার পরেই বিধায়ক পদ এবং মন্ত্রিত্ব থেকে ইস্তফা দিয়েছিলেন কিন্তু এই সমবায় ব্যাংকের চেয়ারম্যানের পদ থেকে তিনি ইস্তফা দেননি। দুই মেদিনীপুরে বিজেপির ফল সেভাবে ভালো না হওয়ার পর থেকেই জেলায় তৃণমূল নেতৃত্বে সমবায় ব্যাংকের চেয়ারম্যানের পদ নিয়ে প্রশ্ন তুলেছিলেন। এবং জেলা নেতৃত্ব পক্ষ থেকেই নবান্নের কাছে আর্জি জানানো হয়েছিল শুভেন্দু অধিকারীকে চেয়ারম্যান পদ থেকে সরানোর। আর তারই পদক্ষেপ হিসেবে এই অনাস্থা।