পাকিস্তানে বসে রাম মন্দির নিয়ে মুখ খুললেন প্রাক্তন স্পিনার দানিশ কানেরিয়া।

পাকিস্তানে বসে রাম মন্দির নিয়ে মুখ খুললেন প্রাক্তন স্পিনার দানিশ কানেরিয়া।

নজরবন্দি ব্যুরো : অযোধ্যায় রাম মন্দিরের ভূমিপুজো বিশ্বের সব প্রান্তের হিন্দুদের জন্য ঐতিহাসিক ও গর্বের বিষয়। পাকিস্তানে বসে একথা বলে দিলেন সে দেশের প্রাক্তন স্পিনার দানিশ কানেরিয়া। যাকে কিনা স্রেফ ধর্মের জন্য অত্যাচারিত এবং হেনস্থার শিকার হতে হয়েছিল বলে বারবার অভিযোগ উঠেছে।

কনেরিয়া এইদিন টুইট করে লিখেছেন, ” আজ এক ঐতিহাসিক দিন বিশ্বের সমস্ত হিন্দুদের কাছে। ভগবান রাম আমাদের আদর্শ। তিনি দুষ্টের বিরুদ্ধে সৃষ্টির জয়ের প্রতীক। আজ সমগ্র পৃথিবী জুড়ে এক আনন্দ জোয়ার ভেসে যাচ্ছে।” এছার দানিশ আরও বলেন “ভগবান রামের সৌন্দর্য তাঁর নামে নয়, তাঁর চরিত্রের মাধ্যমে ফুটে ওঠে। অসত্যের উপর সত্যের জয়ের প্রতীক তিনি। আজ গোটা বিশ্ব জুড়ে একটা আনন্দের ঢেউ বয়ে যাচ্ছে। এই অনুভূতি খুবই শান্তির”।

পাকিস্তানে বসে রাম মন্দিরের ভূমিপুজো নিয়ে করা দানিশ কানেরিয়ার এই টুইট ইতিমধ্যেই ভাইরাল।  উল্লেখ্য পাকিস্তান দলে হিন্দু কানেরিয়ার প্রতি বৈষম্যের কথা প্রথম তুলে ধরেছিলেন পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার শোয়েব আখতার। তিনি বলেন, হিন্দু বলে দানিশ কানোরিয়ার সঙ্গে দুর্ব্যবহার করত পাকিস্তানি ক্রিকেটাররা। এক টেবিলে বসে খেত না।

এখানেই থামেননি তিনি। আখতার ওই আরও বলেন, শুধু ধর্ম নয়, কে লাহোরের, পেশোয়ারের কিংবা কে মুলতানের—এই প্রাদেশিকতাও চরম ভাবে ছিল টিমের খেলোয়াড়দের মধ্যে। এক এক সময় সহ্যের সীমা ছাড়িয়ে যেত এই ধরনের আচরণ। আখতারের এই মন্তব্যের পরে মুখ খোলেন কানেরিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x