বিরাট প্রসঙ্গে বিশেষ বার্তা জয় শাহের

বিরাট প্রসঙ্গে বিশেষ বার্তা জয় শাহের
বিরাট প্রসঙ্গে বিশেষ বার্তা জয় শাহের

নজরবন্দি ব্যুরো: গতবছরের ১৬ সেপ্টেম্বর হঠাৎ করে সকলকে চমকে দিয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপের নেতৃত্ব নিজেকে সরিয়ে নেন বিরাট কোহলি। যা নিয়ে রীতিমতো শোরগোল পড়ে যায় ভারতীয় ক্রিকেট মহলে। সেইসময় অনেকেই মনে করেছিলেন হয়ত এই টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ালেও আবারও পরবর্তী সময়ে হয়ত ফের নিজের দায়িত্ব বুঝে নেবেন আরসিবির এই তারকা। কিন্তু সময় এগোনোর সাথে সাথেই ধীরে ধীরে বদলাতে থাকে গোটা পরিস্থিতি। যা দক্ষিণ আফ্রিকা সফরের আগেই অগ্নিগর্ভ হয়ে ওঠে গোটা ক্রিকেট মহল।

আরও পড়ুনঃ বিরাটের পদত্যাগ নিয়ে গভীর রাতে টুইট দাদার, সিদ্ধান্ত বদলানোর অনুরোধ করেছিল বোর্ড

তবে সেখানেও দেখা দেয় বিতর্ক। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে এগিয়ে থাকলেও সময় যত এগোতে থাকে ততই হতাশাজনক ছবি ধরা পড়ে ভারতীয় ক্রিকেট অনুরাগীদের সামনে। যারফলে বছর তিরিশেক পর প্রোটিয়াস ভূমে সিরিজ জয়ের হাতছানি থাকলেও তা শেষ পর্যন্ত হাত থেকে ফস্কে যায়। যা নিয়ে তাকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ করেন প্রাক্তন ভারতীয় তারকা রবি শাস্ত্রী থেকে শুরু করে একাধিক ক্রিকেট প্রাক্তনী। এসবের মধ্যেই গতকাল রাত্রে সকলকে চমকে দিয়ে ভারতের টেস্ট দলের নেতৃত্ব ছাড়ার ঘোষণা করেন কোহলি। যারফলে হতাশা চরমে পৌঁছে যায় বিরাট অনুরাগীদের।

তার এই ঘোষণার পর থেকেই বিশেষ বার্তা প্রদান করা হয় ভারতীয় ক্রিকেট বোর্ড তথা বিসিসিআইয়ের তরফ থেকে। বিসিসিআই-এর তরফে একটি টুইট করে বলা হয়, ‘টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলিকে শুভেচ্ছা জানাচ্ছে বিসিসিআই। তাঁর অসাধারণ নেতৃত্বের গুণাবলীর জন্য টেস্ট দলকে অভূতপূর্ব উচ্চতায় নিয়ে গিয়েছেন। তিনি ৬৮টি ম্যাচে ভারতকে নেতৃত্ব দিয়েছেন এবং ৪০টিতে জিতিয়ে সবচেয়ে সফল অধিনায়ক হয়েছেন।’

বিরাট প্রসঙ্গে বিশেষ বার্তা জয় শাহের

তবে শুধু বিসিসিআই নয় জয় শাহের তরফ থেকে একটি বিশেষ টুইট উঠে আসে বিরাটের উদ্দেশ্যে যেখানে বলা হয়, বিরাট কোহলি গোটা ভারতীয় দলকে অসাধারণ ভাবে একটি ফিট ইউনিটে পরিণত করেছিলেন। এর জেরেই দেশ ও দেশের বাইরে- উভয় ক্ষেত্রেই অভূতপূর্ব পারফর্ম্যান্সের সাক্ষী থেকেছে দেশবাসী। বিশেষত অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডে টেস্ট জয়ের কথা উল্লেখ করেন তিনি।