১১ নয় ১৭ ই জুলাই রাজ্যে জয়েন্ট এন্ট্রান্স, আগস্টের দ্বিতীয় সপ্তাহেই ফলপ্রকাশ।

১১ নয় ১৭ ই জুলাই রাজ্যে জয়েন্ট এন্ট্রান্স, আগস্টের দ্বিতীয় সপ্তাহেই ফলপ্রকাশ।
১১ নয় ১৭ ই জুলাই রাজ্যে জয়েন্ট এন্ট্রান্স, আগস্টের দ্বিতীয় সপ্তাহেই ফলপ্রকাশ।

নজরবন্দি ব্যুরোঃ ১১ নয় ১৭ ই জুলাই রাজ্যে জয়েন্ট এন্ট্রান্স, আগস্টের দ্বিতীয় সপ্তাহেই ফলপ্রকাশ। দীর্ঘ আলোচনার পর অবশেষে এবারের মত মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য। তবে রাজ্যে ইঞ্জিনিয়ারিং প্রবেশিকা হবে সেকথা আগেই বলা ছিল। জানানো হয়েছিল ১১ ই জুলাই হবে সেই পরীক্ষা। তবে তা ৬ দিন পিছিয়ে করা হয়েছে আগামী ১৭ ই জুলাই। আজ বুধবার সাংবাদিক বৈঠক করে ঘোষণা করেন রাজ্য জয়েন্ট এন্ট্রাস বোর্ডের চেয়ারম্যান মলয়েন্দু সাহা।

আরও পড়ুনঃ কালীঘাট তারাপীঠের পর এবার ভক্তদের জন্য খুলে দেওয়া হচ্ছে দক্ষিণেশ্বর মন্দির।

তিনি জানিয়েছেন, এ বার মোট পরীক্ষার্থী ৯২ হাজার ৬৯৫ জন। মোট ২৭৪টি কেন্দ্রে পরীক্ষা নেওয়া হবে। ১৪ অগস্টের মধ্যে ফলপ্রকাশ করা হবে। বোর্ড জানিয়েছে, ১৫ সেপ্টেম্বরের মধ্যে তিন দফায় কাউন্সেলিং হবে। পরীক্ষার্থীদের বাড়ির কাছাকাছি কেন্দ্রেই পরীক্ষা নেওয়া হবে। করোনার কারনে এই সময়সূচী পরিবর্তনের কথা বলা হলেও প্রশ্ন উঠতে শুরু করেছে মাত্র ৬ দিন পিছিয়ে দেওয়ায় কি এমন উন্নতি হবে পরিস্থিতিতে। এই বিষয়ে বোর্ড জানিয়েছে, জুলাই মাসের মাঝামাঝি পরিবহণ ব্যবস্থার উন্নতি হবে বলে মনে করা হচ্ছে। তাই সেই সময় পরীক্ষা নেওয়া সিদ্ধান্ত হয়েছে। শনিবার পরীক্ষা নেওয়া হবে।

১১ নয় ১৭ ই জুলাই রাজ্যে জয়েন্ট এন্ট্রান্স, আগস্টের দ্বিতীয় সপ্তাহেই ফলপ্রকাশ। রবিবার পরীক্ষা নেওয়া হলে পরীক্ষার্থীরা আসা যাওয়ার জন্য মেট্রো এবং ট্রেন কম পাবেন। এছাড়াও জানানো  হয়েছে সম্পূর্ণ করোনা বিধি মেনে নেওয়া হবে পরীক্ষা। একই ঘরে থাকতে পারবেন সর্বাধিক ২০ জন পরীক্ষার্থী। তাই সম্পূর্ণ সুরক্ষিতভাবে তারা পরীক্ষা আয়োজনে সফল হবে বলেই মনে করছে জয়েন্ট এন্ট্রান্স বোর্ড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here