ভোট উত্তরপ্রদেশে, কংগ্রেস ছেড়ে বিজেপির দলভারী করলেন ‘রাহুল ঘনিষ্ঠ’ জিতিন প্রসাদ

ভোট উত্তরপ্রদেশে, কংগ্রেস ছেড়ে বিজেপির দরভারী করলেন ‘রাহুল ঘনিষ্ঠ’ জিতিন প্রসাদ
ভোট উত্তরপ্রদেশে, কংগ্রেস ছেড়ে বিজেপির দরভারী করলেন ‘রাহুল ঘনিষ্ঠ’ জিতিন প্রসাদ

নজরবন্দি ব্যুরোঃ ভোট উত্তরপ্রদেশে, কেন্দ্রের নেতা মন্ত্রীরা ইতিমধ্যেই বেশ জোরকদমে তোড়জোড় শুরু করেছেন। স্পষ্ট জানানো হয়েছে হাজার অভিযোগ থাকলেও এবারেও উত্তর প্রদেশে বিজেপির মুখ যোগী আদিত্যনাথই। তার সঙ্গেওই উত্তরপ্রদেশে এক প্রকার শুরু হয়ে গেলো বিজেপি যোগের ঘটনা। কংগ্রেস ছেড়ে গেরুয়া শিবিরে নাম লেখালেন বাংলার এআইসিসি-র পর্যবেক্ষক এবং রাহুল ঘনিষ্ঠ জিতিন প্রসাদ।

আরও পড়ুনঃ নীল-সাদায় ফিরতে চান রাজীব, তবে ডোমজুড় বলছে ‘গদ্দারদের ঠাঁই নেই’

কংগ্রেসের সাধারণ সম্পাদক পদে ছিলেন জিতিন, ২১ এর নির্বাচনের আগে বাংলার কংগ্রেসের পর্যবেক্ষক হিসেবে নিযুক্ত ছিলেন। এক সময়ের রাহুল ঘনিষ্ঠ জিতিন যোগীর রাজধানীতে কংগ্রেসের শক্ত ঘুঁটি বলেই পরিচিত ছিল। গত কয়েক বহরে গান্ধী পরিবারের সঙ্গে দূরত্ব বাড়লেও জিতিনের কদর কমেনি রাজনীতিতে।

আর সেই কারণেই ভোটের আগে প্রতিপক্ষের শক্ত সেনাপতিকে নিজেদের দলে টানতে চাইছিল গেরুয়া শিবির। কংগ্রেস সূত্রের খবর তারা আগে থেকেই বুঝতে পারছিলেন জিতিনের দলবদলের কথা। এর আগেও একবার জল্পনা শুরু হয়ে তাঁর দলবদল নিয়ে। সেবারের মত হাতের হাত ধরে থেকে গেলেও ভোতের ঠিক আগে আগেই হাত ছেড়ে গেরুয়া শিবিরে নাম লেখালেন তিনি।

ভোট উত্তরপ্রদেশে, কংগ্রেস ছেড়ে বিজেপির দলভারী করলেন ‘রাহুল ঘনিষ্ঠ’ জিতিন প্রসাদ। প্রায় দু দশকের বেশি সময় ধরে কংগ্রেসের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। সামলেছেন একাধিক দায়িত্ব। সেদিক থেকে ভোটের প্রাক্কালে তাঁর দলত্যাগে উত্তর প্রদেশে কংগ্রেস জোর ধাক্কা খাবে বলেও মনে করছে রাজনৈতিক মহল। অনেকেই আবার ভোটের ঠিক আগেই এই দলবদলের ঘটনাকে বাংলার ভোট পুর্ব সময়ের সঙ্গে তুলনাও করেছেন। বাংলায় ভোটের আগে বিপুল হারে নেতা নেত্রীরা যগ দিয়েছিলেন বিজেপিতে। ওয়াকিবহাল মহলের মতে একাধিক রাজ্যের মতোই উত্তর প্রদেশেও বিরোধী মুখ ভাঙিয়ে এনে ভোট লড়তে চাইছে গেরুয়া শিবির।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here