অলিম্পিক অংশগ্রহণকারী সমস্ত খেলোয়াড়কে ভ্যাকসিন দিতে চায় জাপান, ইভেন্ট বাতিলের গুজব ওড়াল আয়োজনকারী সংস্থা।

অলিম্পিক অংশগ্রহণকারী সমস্ত খেলোয়াড়কে ভ্যাকসিন দিতে চায় জাপান, ইভেন্ট বাতিলের গুজব ওড়াল আয়োজনকারী সংস্থা।

নজরবন্দি ব্যুরোঃ অলিম্পিক অংশগ্রহণকারী সমস্ত খেলোয়াড়কে ভ্যাকসিন দিতে চায় জাপান, ইভেন্ট বাতিলের গুজব ওড়াল আয়োজনকারী সংস্থা। করোনার কারণে ২০২০ সালে আয়োজন করা সম্ভব হয়নি খেলার দুনিয়ার সবথেকে বড় ইভেন্ট অলিম্পিক। টোকিও তে ওই মেগা ইভেন্ট হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত তা এক বছর পিছিয়ে দিয়ে ২০২১ সালের জুলাইয়ে ঠিক হয়। নতুন বছর পরে গেছে। মেগা ইভেন্ট আসন্ন।

আরও পড়ুনঃ ‘বাংলা দেশপ্রেম শিখিয়েছে, নেতাজি নামে শক্তিসঞ্চারিত হয়,’ অনুষ্ঠান মঞ্চ থেকে মোদি।

এদিকে ব্রিটেন আমেরিকা এখনও করোনার প্রভাব বেশ ভাল রকম রয়েছে। তাই অলিম্পিক আয়োজনে মরিয়া জাপান জুলাইয়ের আগে অংশগ্রহণকারী সমস্ত অ্যাথলিটকে ভ্যাকসিন দেওয়ার চেষ্টা করছে। যে নিয়ম লাগু হলে সিন্ধু সাইনা থেকে অমিত পাঙ্ঘাল সমস্ত ভারতীয় অ্যাথলিট কে নিতে হবে ভ্যাকসিন। তবে টোকিও তে গিয়ে ভ্যাকসিন নিতে হবে নাকি দেশ থেকেই অ্যাথলিট দের ভ্যাকসিন নিয়ে আসতে হবে কিনা সেই ব্যাপারে কোন কিছু ঘোষণা করা হয়নি।

ব্রিটিশ সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ভ্যাকসিন দিতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (হু) সঙ্গে কথাবার্তা চালাচ্ছে আন্তর্জাতিক অলিম্পিক্স কমিটি (আইওসি)। এছাড়া অলিম্পিক বাতিলের যে গুজব ছড়িয়েছিল তাকে সম্পূর্ণ ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে আইওসি। জাপানের মুখ্য ক্যাবিনেট সেক্রেটারি কাত্‍সুনোবু কাতো বলেছেন, ‘নিরাপদ উপায়ে সবাইকে সুরক্ষিত রেখে যাতে গেমস আয়োজন করা হয়, তার চেষ্টা চালাচ্ছি আমরা। ভ্যাকসিন ছাড়াই যাতে সেটা সম্ভব হয় সেটাও দেখা হচ্ছে।’

অলিম্পিক অংশগ্রহণকারী সমস্ত খেলোয়াড়কে ভ্যাকসিন দিতে চায় জাপান, ইভেন্ট বাতিলের গুজব ওড়াল আয়োজনকারী সংস্থা। এদিকে, ইংল্যান্ডের এক সংবাদপত্রে আগে প্রতিবেদন প্রকাশিত হয়েছিল যে অলিম্পিক্সকে প্রায় বাতিল ধরেই নিচ্ছে আইওসি। শনিবার সেই খবরকে অসত্য এবং গুজব বলে দাবি করে আইওসি জানিয়েছে, অলিম্পিক্স আয়োজনের ব্যাপারে তারা প্রতিজ্ঞাবদ্ধ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x