ISIS জঙ্গি হামলা, পশ্চিম আফ্রিকার নাইজারে মৃত কমপক্ষে ৭৯ জন মানুষ !

ISIS জঙ্গি হামলা, পশ্চিম আফ্রিকার নাইজারে মৃত কমপক্ষে ৭৯ জন মানুষ !

নজরবন্দি ব্যুরোঃ ISIS জঙ্গি হামলা, ফলে পশ্চিম আফ্রিকার নাইজারের দুটি গ্রামে প্রাণ হারালেন ৭৯ জনের বেশি মানুষ।এই ঘটনাটি ঘটেছে নাইজারের পশ্চিমপ্রান্তে অবস্থিত মালি সীমান্তের কাছে। নাইজেরি স্বরাষ্ট্রমন্ত্রী আলকাচে আলহাদা ওই এলাকায় সেনা মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন। আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, শনিবার নাইজারের  প্রেসিডেন্ট নির্বাচনের প্রথম দফার ফল ঘোষণা করা হচ্ছিল।

আরও পড়ুনঃ মর্মান্তিক দুর্ঘটনা উত্তরপ্রদেশে! শ্মশানে শব-মিছিলে ছাদ ভেঙে মৃত্যু ২২ জনের!

এর মাঝেই খবর আসে অজ্ঞাত পরিচয়ের জঙ্গিরা নাইজারের পশ্চিম প্রান্তে মালি সীমান্তে অবস্থিত টিচোমবাঙ্গু ও জারোমদারে গ্রামে হামলা চালিয়ে ৭৯ জনের বেশি মানুষকে হত্যা করেছে।এর ফলে জখম হয়েছেন আরও ৩০ জনের বেশি মানুষ।

প্রশাসনের লোকেরা গিয়ে তাঁদের উদ্ধার করে হাসপাতালে ভরতি করেছে। এখনও পর্যন্ত কোনও সন্ত্রাসবাদী সংগঠন এই হামলার দায় স্বীকার না করলেও প্রশাসনিক কর্তাদের দাবি আইএসআইএস জঙ্গিরাই এর পিছনে রয়েছে।

ISIS জঙ্গি হামলা, ওই দেশের স্বরাষ্ট্রমন্ত্রী আলকাচে আলহাদা জানিয়েছেন,”শনিবার প্রথমে মালি সীমান্তে অবস্থিত টিচোমবাঙ্গু গ্রামে হামলা চালিয়ে ৪৯ জন গ্রামবাসীকে নৃশংসভাবে হত্যা করে জঙ্গিরা।এর ফলে জখম হন আরও ২০ জন।পরে কিছুটা দূরে জারোমদারে গ্রাম থেকেও ৩০ জনকে খুন করার খবর পাওয়া যায়। জখম হয়েছেন ১০ জনের বেশি। ইতিমধ্যেই সেখানে সেনা মোতায়েন করা হয় হয়েছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x