২০২২ সালের ১৫ জুন অবসর নিতে চলেছে ইন্টারনেট এক্সপ্লোরার

২০২২ সালের ১৫ জুন অবসর নিতে চলেছে ইন্টারনেট এক্সপ্লোরার
২০২২ সালের ১৫ জুন অবসর নিতে চলেছে ইন্টারনেট এক্সপ্লোরার

নজরবন্দি ব্যুরোঃ ১৯৯৫ সালে মাইক্রোসফ্ট ‘ইন্টারনেট এক্সপ্লোরার’ ব্রাউজার নিয়ে এসেছিল। দীর্ঘ ২৫ বছর ধরে গ্রাহকদের মন জয় করেছে এই ব্রাউজার। কিন্তু পরের দিকে কালের গতিতে ক্রমেই পিছিয়ে পড়ছিল ব্রাউজারটি। গ্রাহকের সংখ্যাও কমতে শুরু করে।

আরও পড়ুনঃ ঘরে ফিরলেন ফিরহাদ, আপাতত ভার্চুয়ালি সব সামলাবেন দিদির কাজের ছেলে।

সম্প্রতি মাইক্রোসফ্ট ঘোষণা করেছে যে, সংস্থাটি অবশেষে ইন্টারনেট এক্সপ্লোরার থেকে অবসর নিচ্ছে। উল্লেখ্য, যখন গোটা বিশ্ব 5G ইন্টারনেট আর ফাস্ট ওয়েব ব্রাউজিং-এ অভ্যস্ত হয়ে পড়েছে। তখন বর্তমান সময়ের ধীর প্রক্রিয়াকরণ গতির জন্য এই বহুদিনের পুরনো ওয়েব ব্রাউজারটি মিমে পরিণত হয়েছিল। তারপরই এই অবসর ঘোষণা মাইক্রোসফ্টের।

প্রসঙ্গত,এই ইন্টারনেট এক্সপ্লোরারটি ২০২২ সালের ১৫ জুন অবসর নেবে। এমনটাই মাইক্রোসফ্টের তরফে আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে। টেক জায়ান্ট অবশেষে উপলব্ধি করল যে, ব্যবহারকারীরা গত কয়েক বছরে তার এই বহু পুরনো ব্রাউজারটি একটি মসৃণ রূপান্তর আশা করেছিল। তবে তা সম্ভব হয়নি।

এই মাইক্রোসফ্ট এজ প্রোগ্রামের ম্যানেজার শান লেন্ডারসে ইন্টারনেট এক্সপ্লোরার বন্ধ করার ঘোষণা দিয়ে জানিয়েছেন, “আমরা ঘোষণা করছি যে উইন্ডোজ 10-এ ইন্টারনেট এক্সপ্লোরারের ভবিষ্যত মাইক্রোসফ্ট এজতে রয়েছে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here