আজ ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টি ২০ তে মরণবাঁচন লড়াই ভারতের সামনে।

আজ ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টি ২০ তে মরণবাঁচন লড়াই ভারতের সামনে।
আজ ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টি ২০ তে মরণবাঁচন লড়াই ভারতের সামনে।

নজরবন্দি ব্যুরোঃ আজ ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টি ২০ তে মরণবাঁচন লড়াই ভারতের সামনে। জিততেই হবে নইলে সিরিজ হাতছারা এমন অবস্থায় আজ গুজরাটের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে খেলতে নামছে ভারতীয় ক্রিকেট দল। করোনা সংক্রমণ বৃদ্ধির কারনে যে সিরিজের শেষ তিনটি ম্যাচ খেলা হচ্ছে দর্শকশূন্য স্টেডিয়ামে। ৫ ম্যাচের সিরিজে আপাতত ২-১ ফলে এগিয়ে রয়েছে সফরকারী ইংল্যান্ড দল।

আরও পড়ুনঃ ঢুকতে বাধা ‘ভুমিপুত্র’কেই! নন্দীগ্রামে কোনদিকে যাচ্ছে শুভেন্দু সমীকরণ?

আজ জিতলেই সিরিজ পকেটে পূরে নিতে পারবে মরগ্যান বাহিনী। অন্যদিকে সিরিজে টিকে থাকতে গেলে আজ জিততেই হবে ভারতকে। আসন্ন টি ২০ বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে এই সিরিজ জেতা দুই দলের জন্যই অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই দুই দলই জেতার জন্য মরিয়া হয়ে নামবে তা বলার অপেক্ষা রাখে না। যে টি ২০ বিশ্বকাপ হতে চলেছে ভারতেই। প্রথম ম্যাচ হেরে কামব্যাক করে বিরাট বাহিনী। তবে শেষ ম্যাচে তারা আবার হেরে যায়। টস এই সিরিজে অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে যাচ্ছে। প্রথমে পিচে ব্যাট করতে অসুবিধা হলেও দ্বিতীয় অর্ধে ব্যাট করা সহজ হয়ে যাচ্ছে।

তাই বার বার রান তারা করেই জিতছে দুই দল। আজও টসভাগ্যের উপরই অনেকটা নির্ভর করতে চলেছে ম্যাচভাগ্য। এদিকে ৩ ম্যাচে ১ রান করা রাহুলকে বসিয়ে আজ ফের সূর্যকুমারকে সুযোগ দেবেন কোহলি বলেই মনে করা হচ্ছে। দ্বিতীয় ম্যাচে অভিষেক হলেও ব্যাট পাননি ‘স্কাই’। তাই এই ম্যাচে ফের সুযোগ পেয়ে দলকে জেতাতে চাইবেন তিনি। এছাড়া বোলিং কিছুটা চিন্তায় রেখেছে ভারতকে। তাই সেখানেও কিছু পরিবর্তন আসতে পারে। তবে ভারতকে নিশ্চিন্ত করছে অধিনায়ক বিরাটের ফর্ম ফিরে পাওয়া। পর পর দুই ম্যাচে অসাধারণ দুটি অরধশতরান করেছেন তিনি।

আজ ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টি ২০ তে মরণবাঁচন লড়াই ভারতের সামনে। তাই আজ ক্যাপ্টেনের কাঁধে ভর করেই সিরিজে সমতা ফেরাতে চাইবে ভারতীয় দল। অন্যদিকে ভাল ছন্দে রয়েছে ইংল্যান্ড দল। তাই সম্ভবত তাদের দলে কোন পরিবর্তন হচ্ছে না। এখন ক্রিকেটপ্রেমিরা সন্ধ্যা ৭ তা থেকে মারকাটারি ক্রিকেট দেখার অপেক্ষায়।