বাড়ল SBI-এর ফিক্সড ডিপোজিটের সুদের হার, জেনে নিন কত সুদ পাবেন!

বাড়ল SBI-এর ফিক্সড ডিপোজিটের সুদের হার, জেনে নিন কত সুদ পাবেন!

নজরবন্দি ব্যুরো : বাড়ল SBI-এর ফিক্সড ডিপোজিটের সুদের হার, নয়া বছরেই গ্রাহকদের জন্য সুখবর শোনাল এই ব্যাংক। কয়েকটি ক্ষেত্রে বাড়ানো হল ফিক্সড ডিপোজিটের সুদের হার। দু’কোটি টাকার কম ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে গত ৮ জানুয়ারি থেকে সেই নয়া হার কার্যকর হয়েছে। এবিষয়ে SBI-এর তরফে জানানো হয়েছে, নতুন করে টাকা জমা দিলে এবং যে ফিক্সড ডিপোজিটের পুর্নবীকরণ করা হবে, তাতে নয়া হার কার্যকর হবে।

আরও পড়ুনঃ বাম-কংগ্রেস জোট বিতর্কে বেসুর কংগ্রেস নেতা।

গত বছর ১০ সেপ্টেম্বরও এক দফায় ফিক্সড ডিপোজিটের হার পরিবর্তন করেছিল SBI। চলতি বছরের ৮ জানুয়ারি থেকে আমজনতার জন্য স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ফিক্সড ডিপোজিটের হার কি দাঁড়ালো চলুন দেখে নেওয়া যাক, সাতদিন থেকে ৪৫ দিন – ২.৯ শতাংশ। ৪৬ দিন থেকে ১৭৯ দিন – ৩.৯ শতাংশ। ১৮০ দিন থেকে ২১০ দিন – ৪.৪ শতাংশ। ২১১ দিন থেকে এক বছরের কম – ৪.৪ শতাংশ।

এক বছর থেকে দু’বছরের কম – ৫ শতাংশ। দু’বছর থেকে তিন বছরের কম – ৫.১ শতাংশ। তিন বছর থেকে পাঁচ বছরের কম – ৫.৩ শতাংশ। পাঁচ বছর থেকে ১০ বছর পর্যন্ত – ৫.৪ শতাংশ। এছাড়াও চলতি বছরের ৮ জানুয়ারি থেকে প্রবীণ নাগরিকদের জন্য স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ফিক্সড ডিপোজিটের হার হবে, সাতদিন থেকে ৪৫ দিন – ৩.৪ শতাংশ। ৪৬ দিন থেকে ১৭৯ দিন – ৪.৪ শতাংশ।

বাড়ল SBI-এর ফিক্সড ডিপোজিটের সুদের হার, ১৮০ দিন থেকে ২১০ দিন – ৪.৯ শতাংশ। ২১১ দিন থেকে এক বছরের কম – ৪.৯ শতাংশ। এক বছর থেকে দু’বছরের কম – ৫.৫ শতাংশ। দু’বছর থেকে তিন বছরের কম – ৫.৬ শতাংশ। তিন বছর থেকে পাঁচ বছরের কম – ৫.৮ শতাংশ। পাঁচ বছর থেকে ১০ বছর পর্যন্ত – ৬.২ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x