৫০ এর বদলে ১০০ করা হক আসন সংখ্যা, মমতার কাছে আবেদন ইম্পার

৫০ এর বদলে ১০০ করা হক আসন সংখ্যা, মমতার কাছে আবেদন ইম্পার

নজরবন্দি ব্যুরোঃ ৫০ এর বদলে ১০০ করা হক আসন সংখ্যা, করোনার জেরে নাজেহাল পরিস্থিতি গতা দেশ জুড়ে। তলানিতে গিয়ে পৌঁছেছে দেশের অর্থনীতি। অতিমারির হাত থেকে রক্ষা পেতে জাড়ি করা হয় লকডাউন। দীর্ঘ সময় পড়ে লকডাউন শিথিল করা হলেও এখন মাথা তুলে দাড়াতে পারেনি ফিল্ম স্টেকহোল্ডারদের অধিকাংশ। অর্থনৈতিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে ফিল্ম স্টেকহোল্ডাররা।

আরও পড়ুনঃ “ভাতা নয়, চাকরি চাই”, স্লোগানে তুলে নবান্ন অভিযান করবেন যুবশ্রীরা

আনলক প্রক্রিয়ায় সরকারের তরফে ঘোষণা করা হয়, যে করোনা বিধি নিষেধ মেনে ৫০ শতাংশ দর্শক নিয়ে চালাতে হবে সিনেমা হল। এত দিন পর্যন্ত সরকারি নির্দেশিকা মেনেই চলছিল হল গুলি। কিন্তু তাঁর পরেও লাভের মুখ দেখেনি ফিল্ম স্টেকহোল্ডাররা। ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার অ্যাসোসিয়শনের তরফে জানানো হয়েছে, হল গুলিতে আসন সংখ্যা কমানোর পরেও দেখা মেলেনি দর্শকদের।

৫০ এর বদলে ১০০ করা হক আসন সংখ্যা, গতকাল মঙ্গলবার  EIMPA – এর তরফে মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দেওয়া হয়েছে। চিঠিতে বলা হয়েছে, সমস্ত রকম বিধি মেনে ৫০ এর বদলে ১০০ শতাংশ আসন সংখ্যা নিয়েই সিনেমাহল, মাল্টিপ্লেক্স, থিয়েটার খোলার অনুমতি দিয়েছে তামিলনাড়ু সরকার। ইম্পার চিঠিতে বলা হয়েছে, সিনেমা হলের আসন সংখ্যা অর্ধেক করার পরেও হয়নি দর্শক। ফলে ছবির মুক্তি পিছিয়ে আনছেন প্রযোজকরা।

তাঁরা জানিয়েছেন, আসন সংরক্ষণের নিয়্মের পরিবর্তন করে ১০০ শতাংশ করা হলে প্রযোজকরা আবারও নতুন বাংলা ও হিন্দি ছবি রিলিজের কথা ভাববেন। ফলে কছুটা হলেও অর্থনৈতিক অবস্থার উন্নতি হবে স্টেকহোল্ডার, এক্সিবিটরদের। মাননীয়া মুখ্যমন্ত্রীর কাছে অনুরোধ জানানো হয়েছে, তামিলনাড়ু সরকারের মত   পশ্চিমবঙ্গেও যেন ১০০ শতাংশ আসনসংখ্যা নিয়ে সিনেমা হল গুলি খোলার অনুমতি দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x