ICSE Result: প্রকাশিত হল আইসিএসই দশমের ফল

প্রকাশিত হল আইসিএসই দশমের ফল
প্রকাশিত হল আইসিএসই দশমের ফল

নজরবন্দি ব্যুরোঃ প্রকাশিত হল আইসিএসই দশমের ফল। পাসের হার ৯৯.৯৭ শতাংশ। আইসিএসই বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট cisce.org, results.cisce.org-তে দেখা যাবে রেজাল্ট। পুনর্মূল্যায়নের আবেদনের জন্য আগামী ১৭ জুলাই থেকে ২৩ জুলাই পর্যন্ত সময় থাকছে।

আরও পড়ুনঃ নিউটাউনের হোটেলে বিজেপির বিধায়করা, কারণ কী?

রিভিউয়ের জন্য প্রতি বিষয় পিছু ১ হাজার টাকা করে দিতে হবে ইচ্ছুক পড়ুয়াদের। এ বার আইসিএসই পরীক্ষা দু’টি সেমেস্টারে হয়েছিল। দু’টির ফল একসঙ্গে বেরিয়েছে। করোনা আবহে এই প্রথম আইসিএসই দশমের দুটো আলাদা সেমেস্টারে পরীক্ষা হয়েছে। একই ভাবে মূল্যায়নের পথে হেঁটেছে সিবিএসই-ও।

34 3

আইসিএসই দশমের ক্ষেত্রে প্রথম টার্ম হয় নভেম্বর-ডিসেম্বরে। দ্বিতীয় টার্ম এপ্রিল-মে মাসে। কি ভাবে দেখা যাবে ফলাফল? বোর্ডের দেওয়া ০৯২৪৮০৮২৮৮৩ নম্বরে আইসিএসই ও ৭ সংখ্যার ইউনিক আইডি লিখে পাঠালে এসএমএসের মাধ্যমে জানা যাবে ফল।

33 4

প্রথমে বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট, cisce.org-এ যান। হোম পেজে, ‘ICSE Result 2022’ লিঙ্কে ক্লিক করুন রোল নম্বর, জন্ম তারিখ, গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে লগ ইন করুন ICSE-এর দশম ক্লাস-এর ফলাফল দেখতে পাবেন এরপর তা ডাউনলোড করে নিন ও প্রিন্ট আউট বের করে রাখুন।

35 4

প্রকাশিত হল আইসিএসই দশমের ফল

এদিকে, আইসিএসই-র দ্বাদশের ফলাফল এখনও প্রকাশিত হয়নি । কলেজে ভর্তির প্রক্রিয়া ৫ অগাস্টের মধ্যে শেষ হয়ে যাবে । সেক্ষেত্রে, পড়ুয়ারা কীভাবে কলেজে ভর্তি হবেন, সেই নিয়ে উদ্বিগ্ন অভিভাবকরা । দ্বাদশের ফলাফল কবে বেরোতে পারে, সেই বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে কাউন্সিল সূত্রে খবর ।