‘আমার করণীয় করেছি, বিদায় অবিচার’, কি সিদ্ধান্ত ফারুকির? #MunawarFaruqui

নজরবন্দি ব্যুরোঃ চলতি বছরের শুরুর দিকে ইন্দোরের এক কফিশপের মঞ্চ থেকে বিতর্কিত মন্তব্য করে বসেছিলেন স্ট্যান্ড আপ কমেডিয়ান মুনোয়ার ফারুকি। যারফলে স্বাভাবিক ভাবেই হইচই পড়েগিয়েছিল হিন্দু রক্ষক সংগঠনের নেতাদের মধ্যে। মূল অভিযোগ ছিল রসিকতার নামে হিন্দু দেবদেবী সহ দেশের স্বরাষ্ট্রমন্ত্রী কে নিয়ে একাধিক মন্তব্য করেছেন এই কমেডিয়ান।

আরও পড়ুনঃ সর্বদলে হ্যাঁ, কংগ্রেসে না, মোদির বিকল্প মমতাই! বোঝাচ্ছে তৃণমূল

যা নিয়ে পরবর্তী তে গ্রেফতার করা হয় বছর ২৯ এই শিল্পী কে। সেইকারনেই প্রায় মাসখানেক জেলবন্দি ও থাকতে হয় তাঁকে। এমনকি একাধিকবার জামিনের জন্য আবেদন করলে ও কোন সুরাহা মেলেনি। তবে তাঁর বিরুদ্ধে হিন্দু দেবদেবীদের নিয়ে রসিকতা সুহ ধর্মীয় ভাবাবেগে আঘাতের মত ঘটনার প্রমাণ না মেলায় কিছুটা রেহাই পান তিনি।

সেইমত প্রমানের অভাবে চলতি বছরের ফেব্রুয়ারি মাসে সুপ্রিম কোর্টের তরফ থেকে জামিন মঞ্জুর করা হয় এই জনপ্রিয় কমেডিয়ানের। তারপর কিছুটা সময় সমস্ত কিছু ঠিক থাকলে ও আজ পূর্বনির্ধারিত ঘোষণা অনুযায়ী এক যায়গায় অনুষ্ঠান করার কথা থাকে ফারুকির। কিন্তু সেখানেই এবার বাঁধ সাধে বেঙ্গালুরু পুলিশ।

‘আমার করণীয় করেছি, বিদায়, অবিচার’, কি ভাবছেন ফারুকি?

'আমার করণীয় করেছি, বিদায়, অবিচার', কি সিদ্ধান্ত ফারুকির?
‘আমার করণীয় করেছি, বিদায়, অবিচার’, কি সিদ্ধান্ত ফারুকির?

তাঁদের তরফ থেকে আয়োজক সংস্থা কে জানানো হয়ত,’ এই মুহূর্তে ফারুকি এক বিতর্কিত ব্যক্তিত্ব। ধর্মীয় বিষয়ে মন্তব্যের জেরে বহু রাজ্যে তাঁর শো বন্ধ করা হয়েছে। তাই এখন যদি এই শো অনুষ্ঠিত হয় তাহলে অশান্তি বাড়তে পারে গোটা দেশে। তাই অবিলম্বে এই শো বাতিল করতে বলা হয়েছে।’ এরপরেই নিজের নেটমাধ্যম থেকে কমেডি কে বিদায় জানানোর পরিকল্পনা নিলেন তিনি। যা নিয়ে বর্তমানে শোরগোল পড়ে গিয়েছে গোটা নেটদুনিয়ায়।