এবার পশ্চিমবঙ্গ পুলিশে ব্যাপক নিয়োগের বিজ্ঞপ্তি রাজ্য সরকারের।

এবার পশ্চিমবঙ্গ পুলিশে ব্যাপক নিয়োগের বিজ্ঞপ্তি রাজ্য সরকারের।

নজরবন্দি ব্যুরোঃ এবার পশ্চিমবঙ্গ পুলিশে ব্যাপক নিয়োগের বিজ্ঞপ্তি রাজ্য সরকারের। সরকারি চাকরি প্রার্থীদের জন্য সুখবর। এবার রাজ্য পুলিশে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করল রাজ্য সরকার।

আরও পড়ুনঃ ফের করোনা সংক্রমন বাড়তে শুরু করল রাজ্যে। ভোট বঙ্গে আসছে দ্বিতীয় ঢেউ?

ওয়েস্ট বেঙ্গল পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের পক্ষ থেকে জারি করা ঘোষণায় পশ্চিমবঙ্গ পুলিশের টেলিকমিউনিকেশন বিভাগে ওয়ারলেস অপারেটর-এ বিপুল নিয়োগের কথা বলা হয়েছে। যারা আবেদন করতে চান তাঁরা- wbpolice.gov.in। ভোটের আগে বিভিন্ন ক্ষেত্রে নিয়োগ করছে রাজ্য সরকার। এই পরীক্ষায় সর্বমোট ১২৫১টি শূন্যপদের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ১১২৬ জন পুরুষ, ১২৫ জন মহিলা, মোট ১২৫১ জনকে নিয়োগ করা হবে। তফসিলি জাতি এবং তফসিলি উপজাতিদের ক্ষেত্রে বয়সে ছাড়ও রয়েছে। এবার দেখে নেওয়া যাক কীভাবে করতে হবে এই আবেদন।

বয়সসীমা: প্রার্থীদের বয়স ২ জানুয়ারি পর্যন্ত ২৭ বছরের মধ্যে হতে হবে। তফসিলি জাতি এবং তফসিলি উপজাতিদের ক্ষেত্রে বয়সে ছাড় রয়েছে। পরীক্ষার্থীদের বাংলা বলতে ও লিখতে জানতে হবে। তবে দার্জিলিং ও কালিম্পংয়ের পার্বত্য উপ-বিভাগের স্থায়ী বাসিন্দাদের জন্য ভাষার এই নিয়ম প্রযোজ্য হবে না। আবেদনের সময়সীমা- ২২ মার্চ ২০২১ পর্যন্ত। এবার জেনে নেওয়া যাক আবেদনের পদ্ধতি।

এবার পশ্চিমবঙ্গ পুলিশে ব্যাপক নিয়োগের বিজ্ঞপ্তি রাজ্য সরকারের। প্রথমে সরকারি ওয়েবসাইট wbpolice.gov.in যান। নিয়োগ বিজ্ঞপ্তি লিঙ্ক ক্লিক করুন। এরপর আবেদন করতে post want to apply অপশনে ক্লিক করুন। এরপর সাবমিট বাটনে ক্লিক করুন। আবেদনপত্রের প্রিন্ট আউট রাখুন নিজের কাছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x