পুজোর আগে কীভাবে দূর করবেন চোখের নিচের কালো দাগ? জেনে নিন সহজ উপায়!

পুজোর আগে কীভাবে দূর করবেন চোখের নিচের কালো দাগ? জেনে নিন সহজ উপায়!

নজরবন্দি ব্যুরো: পুজোর আগে কীভাবে দূর করবেন চোখের নিচের কালো দাগ? সবারই প্রায় কম বেশি সমস্যা চোখের নিচের কালো দাগ। এই সমস্যাটি আসতে পারে ঘুম না হওয়ার জন্য অথবা বংশগত কারণে। জেনে নিন কীভাবে দূর করবেন চোখের নিচের কালো দাগ।

আরও পড়ুনঃ নিক্কো পার্কের পর, আজ থেকে খুলে গেল ‘ইকো পার্কের’ দরজা!

চোখের নিচে কালো দাগ পড়ে দীর্ঘদিন কোনো অসুখে ভূগোলে অথবা ঘুম কম হওয়ার কারণে।চোখের নিচের কালো দাগের জন্য কোন চিকিৎসার প্রয়োজন পড়ে না। এই দাগ চলে যায় এমনিতেই‌। কিন্তু ছাতা এবং সানগ্লাস ব্যবহার করুন যখন রোদে যাবেন। চেষ্টা করুন মানসিক চাপ থেকে দূরে থাকার। প্রতিদিন প্রচুর পরিমাণে জল পান করুন এবং দুধ পান করুন এক গ্লাস করে।

অন্ধকার ঘরে চোখের উপরে শসা গোল করে কেটে অন্তত থাকুন ১৫ থেকে ২০ মিনিট। আলু ও ব্যবহার করতে পারেন শসার পরিবর্তে। ব্যবহার করতে পারেন বিভিন্ন ক্রিম।এছাড়াও চোখের নিচের কালো দাগ অনেকটাই দূর হয় কদম ফুলের পাপড়ি বেটে ৫ থেকে ১০ মিনিট লাগিয়ে রাখলে। ব্যবহার করতে পারেন নিম পাতা এবং পুদিনা পাতা ও।

পুজোর আগে কীভাবে দূর করবেন চোখের নিচের কালো দাগ? মুখ পরিষ্কার করবেন প্রতিদিন ঘুমানোর আগে। চোখের নিচে কালো দাগ হরমোনজনিত বা অন্য কোন কারণে পড়লে পরামর্শ নিন চিকিৎসকের। তবে চোখের নিচের কালো দাগ টি বংশগত কারণে হলে কিছু করার থাকে না। চোখের নিচে কালো দাগ পড়তে পারে মেকআপ করার পর ঠিকঠাকভাবে পরিষ্কার না করলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x