প্রণব মুখোপাধ্যায়ের মৃত্যুতে রাজ্যে কাল পূর্ণ দিবস ছুটি ঘোষণা রাজ্য সরকারের।

প্রণব মুখোপাধ্যায়ের মৃত্যুতে রাজ্যে কাল পূর্ণ দিবস ছুটি ঘোষণা রাজ্য সরকারের।

নজরবন্দি ব্যুরোঃ চলে গেলেন ভারতের প্রথম ও একমাত্র বাঙালি রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। তিনি শুধু দেশের প্রাক্তন রাষ্ট্রপতি ছিলেন শুধু তাই নয়। তিনি ছিলেন এক জন ক্ষুরধার রাজনৈতিক ব্যক্তিত্ত ও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী।

এহেন এক জন মানুষ চলে যাওয়ায় দেশ শোকে মুহ্যমান। তাঁর মৃত্যুতে দেশের আমজনতা থেকে বিভিন্ন ক্ষেত্রের বিখ্যাত ব্যক্তিরা শোক প্রকাশ করেছেন। এই মহান মানুষের জন্য রাজ্যে আগামীকাল মঙ্গলবার পূর্ন দিবস ছুটি ঘোষণা করলো রাজ্য সরকারের।

অপরদিকে আজ স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে জানানো হয়েছে ‘ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়, ভারতের গৌরবময় পুত্রের আত্মার প্রতি শ্রদ্ধার নিদর্শন হিসাবে, আগামীকাল ১ সেপ্টেম্বর সমস্ত সরকারী ও বেসরকারী সহায়তা প্রাপ্ত অফিস এবং প্রতিষ্ঠান বন্ধ রাখা হচ্ছে’। যদি প্রাক্তন রাষ্ট্রপতির শেষকৃত্য আগামীকাল না হয়ে অন্য কোনও দিন হয়, তা হলে সেই দিন পূর্ণদিবস ছুটি থাকবে।

কিন্তু সমস্যা হল আগামী কাল অর্থাৎ ১লা সেপ্টেম্বর মুখ্যমন্ত্রীর ঘোষণা অনুযায়ী পুলিশ দিবস। সেক্ষেত্রে স্বরাষ্ট্র সচিব জানান, ১লা সেপ্টেম্বরের পরিবর্তে আগামী ৮ সেপ্টেম্বর পুলিশ দিবস উদযাপন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x