‘উদ্বেগজনক’ করোনা পরিস্থিতির জেরে ফের হতে পারে লকডাউন, আশঙ্কা স্বাস্থ্যমন্ত্রীর।

দেশে ফের করোনা আতঙ্ক, গতবছরের কথা মনে করে শিউরে উঠছেন মহারাষ্ট্রের পরিযায়ী শ্রমিকেরা।
দেশে ফের করোনা আতঙ্ক, গতবছরের কথা মনে করে শিউরে উঠছেন মহারাষ্ট্রের পরিযায়ী শ্রমিকেরা।

নজরবন্দি ব্যুরোঃ ‘উদ্বেগজনক’ করোনা পরিস্থিতির জেরে ফের হতে পারে লকডাউন, আশঙ্কা স্বাস্থ্যমন্ত্রীর। ফের দেশে মাথাচাড়া দিয়ে উঠছে করোনা নামক দৈত্য। যে দৈত্যের দাপটে প্রায় গোটা ২০২০ কেটে গিয়েছে লকডাউনে। গোটা বিশ্বের আর্থিক পরিকাঠামো মুখ থুবড়ে পড়েছে। বছরের শেষে ধীরে ধীরে দাপট কমতে শুরু করে করোনার। গোটা বিশ্ব ফিরতে থাকে নিজেদের স্বাভাবিক ছন্দে। এরই মধ্যে দেশে ভ্যাকসিন আসায় নতুন বছরে আশার আলো দেখতে থাকে সাধারন মানুষ।

আরও পড়ুনঃ সভাধিপতি-সহ একঝাঁক সদস্যকে দলে নিয়ে মালদহ জেলা পরিষদ দখলে নিল বিজেপি।

দু’টি ভ্যাকসিনে অনুমোদনের পর সারা দেশই করোনা মুক্তির স্বপ্ন দেখতে শুরু করে। কিন্তু লকডাউন পরবর্তী সময়ে করোনাবিধি না মেনেই রাস্তায় নেমেছেন অনেকে। যার ফলে বিভিন্ন রাজ্যে করোনা আক্রান্তর সংখ্যা ফের বাড়তে শুরু করেছে। এদিকে ইতিমধ্যেই দেশে করোনার সেকেন্ড ওয়েভ নিয়ে উদ্বিগ্ন চিকিৎসামহল। মহারাষ্ট্রে ইতিমধ্যেই দ্রুতগতিতে ফের সংক্রমণ শুরু হয়েছে। অমরাবতীতে জারি হয়েছিল লকডাউন। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে মোট করোনা আক্রান্ত হয়েছেন ১১ হাজার ১৪১ জন।

যা নিয়ে নিজের উদ্বেগ প্রকাশ করে সে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন পুলিশ কমিশনার, জেলাশাসক ও মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলে সোমবারই কড়া পদক্ষেপ করতে পারে রাজ্য সরকার। একইসাথে সাংবাদিকদের এক হাত নিয়ে তিনি বলেন “পরিস্থিতি উদ্বেগজনক। কিছু কড়া সিদ্ধান্ত নিতে হবে। বেশ কিছু জেলায় জারি হতে পারে লকডাউন।” এ ছাড়াও করোনাবিধি ভাঙার জন্য জরিমানা বৃদ্ধির কথাও জানান রাজেশ।

দেশে করোনা হানার পর থেকেই করোনা বিধ্বস্ত রাজ্যের তালিকায় বারবার প্রথম স্থানে উঠে এসেছে মহারাষ্ট্রের নাম। ঠাকরে রাজ্যের ধারাভী বস্তিতে গোষ্ঠী সংক্রমণের জেরে চিন্তায় পড়েছিল গোটা দেশ। কিন্তু পরবর্তী কালে সঠিক ট্র্যাকিং ও ট্রেসিংয়ের মাধ্যমে মহারাষ্ট্রেও নামতে শুরু করেছিল করোনা গ্রাফ। কিন্তু এ বার ফেরে সারা দেশে যখন করোনা সূচক নিম্নমুখী, তখন ঠাকরে রাজ্যে উর্ধ্বগামী করোনা সূচক। প্রসঙ্গত, এ পর্যন্ত দেশে মোট করোনা আক্রান্ত হয়েছেন ১ কোটি ১২ লক্ষ ২৯ হাজার ৩৯৮ জন। যার মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ৮ লক্ষ ৮২ হাজার ৭৯৮ জন।

‘উদ্বেগজনক’ করোনা পরিস্থিতির জেরে ফের হতে পারে লকডাউন, আশঙ্কা স্বাস্থ্যমন্ত্রীর। এখন হাসপাতালে চিকিৎসাধীন করোনা আক্রান্তর সংখ্যা ১ লক্ষ ৮৮ হাজার ৭৪৭ জন। মোট প্রাণ হারিয়েছেন ১ লক্ষ ৫৭ হাজার ৮৮৩ জন। ফের করোনা একরাশ উদ্বেগ তৈরি করে মাথাচাড়া দিচ্ছে গোটা দেশে। এমন অবস্থায় অদুর ভবিষ্যতে ফের লকডাউন জারি হলে অবাক হওয়ার কিছু থাকবেনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here