সিমলায় হড়পা বান, বন্যার সতর্কতা জারি

সিমলায় হড়পা বান, বন্যার সতর্কতা জারি
সিমলায় হড়পা বান, বন্যার সতর্কতা জারি

নজরবন্দি ব্যুরো: সিমলায় হড়পা বান, বন্যার সতর্কতা জারি।একনাগাড়ে বৃষ্টি হয়েই চলেছে হিমাচল প্রদেশে। একের পর এক গাড়ি। হড়পা বান এসেছে ধর্মশালা সহ একাধিক এলাকায়। বন্যা সম পরিস্থিতি সৃষ্টি হয়েছে গোটা রাজ্যেই। আটকে পড়েছেন হাজারো পর্যটক।

দেশের উত্তর পূর্ব অংশে বর্ষা প্রবেশ করতেই বিগত কয়েকদিন ধরেই ক্রমাগত বৃষ্টি হয়ে চলেছে হিমাচল প্রদেশে। সোমবার সকালে আচমকাই মেঘভাঙা বৃষ্টি নামে কাংড়া জেলার ধর্মশালায়। ভাইরাল একটি ভিডিয়োয় দেখা যাচ্ছে, প্রবল জনস্রোতে ভাসছে যাচ্ছে একের পর এক গাড়ি। তবে এখনও কোনও ব্যক্তির নিখোঁজ হওয়ার খবর মেলেনি। করোনা সংক্রমণ কমতেই পর্যটকরা ভিড় জমিয়েছে হিমাচলে।

আরও পড়ুনঃ দেশে জনসংখ্যা বৃদ্ধির কারণ আমির খানের মত তারকারা! মন্তব্য BJP সাংসদের

কিন্তু একটানা বৃষ্টিতে প্লাবিত গোটা এলাকাই। ভারী বর্ষণ ও হড়পা বানের কারণে সিমলা জেলার রামপুরের ঝাকরির কাছে অবস্থিত জাতীয় সড়কেও ধস নেমে বন্ধ হয়ে গিয়েছে। তবে প্রশাসনের তরফে খারাপ আবহাওয়ার মাঝেও রাস্তা পরিস্কারের কাজ শুরু করা হয়েছে। ভেঙে গিয়েছে প্রায় ১০টি দোকান।

সিমলায় হড়পা বান, বন্যার সতর্কতা জারি। আবহাওয়া দপ্তর জানিয়েছে, আগামী কয়েকদিনও হিমাচল প্রদেশে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হবে। ১২ ও ১৩ জুলাই সমতল ও মাঝারি পার্বত্য এলাকায় কমলা সতর্কতা জারি করা হয়েছে। এই দিনগুলিতে সেখানে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা তৈরি হয়েছে।

সিমলায় হড়পা বান, বন্যার সতর্কতা জারি

১৪ ও ১৫ জুলাই জারি করা হয়েছে হলুদ সতর্কতা। প্রবল বৃষ্টিপাতে বাড়তে পারে নদীর জলস্তরও। সেইজন্য স্থানীয় বাসিন্দা ও পর্যটকদের নদীর আশেপাশ থেকে সরানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here