আবারও বন্দুকবাজের হামলা কাবুলে, খুন সুপ্রিম কোর্টের ২ মহিলা বিচারপতি

আবারও বন্দুকবাজের হামলা কাবুলে, খুন সুপ্রিম কোর্টের ২ মহিলা বিচারপতি

নজরবন্দি ব্যুরো: আবারও বন্দুকবাজের হামলা কাবুলে, ফের বন্দুকবাজের হামলায় কাঁপল আফগানিস্থানের কাবুল। জানা গিয়েছে, রবিবাসরিয় সকালে আফগানিস্তানের সুপ্রিম কোর্টের দুই মহিলা বিচারপতিকে খুন করে আততায়ীরা। এছাড়া বন্দুকবাজদের হামলায় গুরুতর আহত হয়েছেন গাড়ির চালক। এহেন ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে।

আরও পড়ুন: ঘর ওয়াপসি সিরাজের, বিজেপিতে যোগ দিয়ে ফের তৃণমূলে প্রত্যাবর্তন

সূত্রের খবর, রবিবার সকালে গাড়িতে করে নিজেদের অফিসের দিকে যাচ্ছিলেন ওই দুই বিচারপতি। আর তখনই সেখানে হামলা চালায় আততায়ীরা। সুপ্রিম কোর্টের এক মুখপাত্র আহমেদ ফাহিম কাইম একথা জানিয়েছেন। এছাড়া এই ঘটনার কথা স্বীকার করেছে কাবুল পুলিশ। যদিও এখনও অবধি কোনও জঙ্গি সংগঠন এই খুনের দায় স্বীকার করেনি। প্রসঙ্গত, বিগত কয়েক মাসে মূলত কাবুলে যেভাবে হিংসার ঘটনা বেড়েছে, তাতে উদ্বেগ প্রকাশ করেছে সেদেশের সরকার।

যদিও আফগান গুপ্তচরদের দাবি, গত বছর দেশের মাটিতে হওয়া অসংখ্য হামলার পিছনে রয়েছে তালিবানরা। আর যার ফলে আজকের হামলার পিছনেও তাদের হাত থাকার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

আবারও বন্দুকবাজের হামলা কাবুলে, উল্লেখ্য, এই প্রথম নয়, এর আগেও সুপ্রিম কোর্টকে এর আগেও জঙ্গিদের হামলার শিকার হতে হয়েছে। ২০১৭ সালের ফেব্রুয়ারি মাসে এক আত্মঘাতী হামলায় কুড়ি জনের মৃত্যু হয়। আহত হন ৪১ জন। এছাড়াও গত কয়েক মাসে লাগাতার জঙ্গি হামলায় প্রাণ হারিয়েছেন রাজনীতিবিদ, সাংবাদিক, ডাক্তার, আইনজীবীরা। সব মিলিয়ে পরিস্থিতি বেশ উদ্বেগজনক। এরই মধ্যে গত শুক্রবার আফগানিস্তান থেকে আড়াই হাজার সেনা সরিয়ে নেওয়ার ঘোষণা করেছে আমেরিকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x