গুজরাটের পর্যটক টানতে বড় পদক্ষেপ কেন্দ্রের! আমেদাবাদ-কেভাডিয়া রুটে চলবে অত্যাধুনিক ট্রেন।

গুজরাটের পর্যটক টানতে বড় পদক্ষেপ কেন্দ্রের! আমেদাবাদ-কেভাডিয়া রুটে চলবে অত্যাধুনিক ট্রেন।

নজরবন্দি ব্যুরোঃ গুজরাটের পর্যটক টানতে বড় পদক্ষেপ কেন্দ্রের! প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রবিবার আমেদাবাদ থেকে কেভাডিয়া পর্যন্ত অত্যাধুনিক জনশতাব্দী এক্সপ্রেসের উদ্বোধন করলেন। প্রধানমন্ত্রী এদিন আশা প্রকাশ করে বলেন,”এই রেল পরিষেবা একদিকে যেমন গুজরাটে পর্যটক টানতে সাহায্য করবে, তেমনই কেভাডিয়ার আদিবাসীদের জীবনযাপনের মান্নোয়নে সাহায্য করবে।”

আরও পড়ুনঃ রাম মন্দিরের নামে চাঁদা, অবৈধ তোলাবাজি! FIR দায়ের বজরঙ দলের বিরুদ্ধে

গতকাল অর্থাৎ শনিবারই জনশতাব্দীর অত্যাধুনিক ভিস্তাডোম কামরার ছবি টুইট করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।এই কোচগুলি অন্য কোচের তুলনায় বড়। প্রত্যেকটি কোচে রয়েছে স্বচ্ছ কাচ দেওয়া ছাদ।প্রধানমন্ত্রী জানিয়েছেন, “আমদাবাদ থেকে কেভাডিয়া রুটে ‘স্ট্যাচু অব ইউনিটি’র পাশ দিয়ে এই ট্রেন যাবে।”

তখন আশপাশের এলাকাও কোচে বসেই দেখা যাবে। এই এলাকায় পর্যটক বাড়াতে আগেই সি-প্লেন পরিষেবা চালু হয়েছিল। এবার এই অত্যাধুনিক ট্রেন পরিষেবাও চালু হল। ফলে পর্যটক সমাগম আরও বাড়বে বলে আশাপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী।

গুজরাটের পর্যটক টানতে বড় পদক্ষেপ কেন্দ্রের! তবে শুধু কেভাডিয়া থেকে আমেদাবাদই নয়, কেভাডিয়া থেকে এমজিআর স্টেশন পর্যন্তও একটি ট্রেন চলাচল করবে। এদিন সেই ট্রেনটিরও উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। জানান,”এই পরিষেবা চালু হলে কেভাডিয়ার মানুষের সুবিধা হবে।সেখানকার আদি জনগোষ্ঠীর জীবনেও উন্নয়নের জোয়ার আসবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x