জোর ধাক্কা স্বর্ণবাজারে, মুখে হাসি মধ্যবিত্তের

জোর ধাক্কা স্বর্ণবাজারে, মুখে হাসি মধ্যবিত্তের

নজরবন্দি ব্যুরো: জোর ধাক্কা স্বর্ণবাজারে, সোনার দাম ক্রমশ কমতেই দেখা গিয়েছে এই ফেব্রুয়ারী মাসের শুরু থেকে আজ পর্যন্ত। স্বর্ণ বাজার কোনদিন সামান্য বাড়লেই, পরদিনই মুথ থুবড়ে পড়ছে। অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের বাজেট পেশ করার পর থেকে সোনার দামের গ্রাফ সেই যে নামতে শুরু করেছে, তা আর ওঠার নামই নিচ্ছে না। ক্রমশ পারদ নেমেই যাচ্ছে।

আরও পড়ুনঃ জোটের বড় ভরসা, বামের পর আব্বাসের দলকে ৮টি আসন ছাড়ল কংগ্রেস!

বিয়ের মরশুমে এই সোনার দামের পতন দেখে একদিকে যেমন বিয়ে বাড়িতে খুশি দ্বিগুণ হয়ে গিয়েছে, তেমনই অন্যদিকে বিক্রতাদের কপালে চিন্তার ভাঁজ পড়েছে। শুক্রবার বিকেল ৪ টা পর্যন্ত সোনার দামের এই ভারী পতন আবারও লক্ষ্য করা গেল।

কলকাতার বাজারে আজকের দিনে গহনা সোনা ২২ ক্যারেট সোনার দাম নেমে দাঁড়িয়েছে ৪৬ হাজারের ঘরে। ৪৬ হাজারের থেকে সামান্যই বেশি রয়েছে আজকের সোনার দাম। অন্যদিকে দিল্লীতে কলকাতার থেকে বেশ খানিকটা কম থাকে সোনার দাম। দিল্লীতে আজকে সোনার দামের গ্রাফ নেমেছে ৪৫ হাজারের ঘরে।

তাই আর দেরী না করে এখনই পৌঁছে যান আপনার নিকটবর্তী সোনার দোকানে। আর কিনে নিন আপনার পছন্দের সেরা গহনাটা। কিনে রাখুন নিজের জন্য কিংবা বিয়েতে গিফট দেওয়ার জন্য। সস্তায় এখনই কিনে, ভবিষ্যতে কিছুটা সাশ্রয়ও করতে পারবেন। ভারতের বেশ কিছু এলাকার স্বর্ণবাজার দেখে নেওয়া যাক।

জোর ধাক্কা স্বর্ণবাজারে, আজকের দিনে কলকাতায় বাজারে ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ৪৬১৫০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৬১৫ টাকা। দিল্লীতে আজকের দিনে ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ৪৫৫৪০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৫৫৪ টাকা। আজকের দিনে কেরালা, হায়দ্রাবাদ, ব্যাঙ্গালোর সহ বেশ কয়েকটি জায়গায় ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম পুরোপুরি ৪৩ হাজার টাকা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x