পুরসভা নির্বাচনে গেরুয়া ঝড়, গুজরাতে পদ্মের দাপটে মাথা চাড়া দিল কংগ্রেস, সাফ আপ!

পুরসভা নির্বাচনে গেরুয়া ঝড়, গুজরাতে পদ্মের দাপটে মাথা চাড়া দিল কংগ্রেস, সাফ আপ!
পুরসভা নির্বাচনে গেরুয়া ঝড়, গুজরাতে পদ্মের দাপটে মাথা চাড়া দিল কংগ্রেস, সাফ আপ!

নজরবন্দি ব্যুরোঃ পুরসভা নির্বাচনে গেরুয়া ঝড় উঠল গুজরাতে। আর সেই ঝড়ে কার্যত ধুয়ে মুছে সাফ হয়ে গেল বিরোধীরা। আজ গান্ধীনগর মিউনিশিপ্যাল কর্পোরেশনের ভোট গননা হচ্ছিল গুজরাতে। সেখানে ফল ঘোষণার প্রাথমিক ট্রেইন্ডে স্পষ্ট হয়ে যায় পদ্ম ঝড়ের ইঙ্গিত। কিছুক্ষন আগে সার্বিক রেজাল্ট প্রকাশ করেছে কমিশন। আর ফল বেরোতে দেখা গেল পুরসভা নির্বাচনে গেরুয়া ঝড় উঠেছে।

আরও পড়ুনঃ লখিমপুর খেরি নিয়ে প্রতিবাদের জের, প্রিয়াঙ্কা গান্ধীকে গ্রেফতার করল যোগীর পুলিশ।

গুজরাতের গান্ধীনগর মিউনিশিপ্যাল কর্পোরেশনের মোট ৪৪ টি আসনের মধ্যে কংগ্রেস পেয়েছে ২ টি এবং আম আদমি পার্টি একটি। বাকি ৪১ টি আসনে বিজয়ী হয়েছে গেরুয়া শিবির। এই পুরসভায় মেয়রের পোস্ট টি এসসি কোটায় সংরক্ষিত, তাৎপর্যপূর্ণ বিষয় হল গান্ধীনগরে যতগুলি এসসি সংরক্ষিত আসন ছিল তাঁর সব কটিতেই জিতেছে বিজেপি।

অন্যদিকে, ওক্কা নগরপালিকা নির্বাচনেও জয়জয়কার গেরুয়া শিবিরের। ৩৬ টি আসনের মধ্যে ৩৪ টি আসনেই জয়ী হয়েছে ভারতীয় জনতা পার্টি। ২ টি আসন পেয়েছে কংগ্রেস। এদিকে বান্ধব পুরসভায় বিজেপি কে পরাস্ত্র করেছে কংগ্রেস। ২৪ টি আসনের মধ্যে দুই তৃতীয়াংশ মেজরিটি পেয়েছে কংগ্রেস। ২৪ টি আসনের মধ্যে ভারতের জাতীয় কংগ্রেস জয়ী হয়েছে ১৬ টি আসনে। বিজেপি পেয়েছে ৮টি। আমআদমি পার্টি খাতা খুলতে পারেনি।

উল্লেখ্য কিছুদিন আগেই গুজরাতের মুখ্যমন্ত্রী বদল করে বিজেপি। ইস্তফা দেন বিজয় রূপাণী। তাঁর স্থলাভিষিক্ত হন ভূপেন্দ্রভাই পটেল। ইস্তফা দিয়ে রূপাণী বলেন, ‘‘সময়ের সঙ্গে সঙ্গে দায়িত্ব বদলায়। এ বার দায়িত্ব যাবে অন্য কারও কাছে। আমাকে দল যে দায়িত্ব দেবে, তা পালন করব। নরেন্দ্র মোদীর নেতৃত্বেই বিজেপি গুজরাতে বিধানসভা ভোটে লড়বে।’’

পুরসভা নির্বাচনে গেরুয়া ঝড়, নয়া মুখ্যমন্ত্রী ভূপেন্দ্রভাই পটেল কে অভিনন্দন নড্ডার। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here