ফের বাড়ল জ্বালানির দাম, কপালে ভাঁজ আমজনতার

নজরবন্দি ব্যুরোঃ আর মাত্র হাতেগোনা কিছুদিন এর পরেই শুরু হতে চলেছে বাঙালির প্রানের উৎসব। তবে মহালয়ার পর থেকে শহরের একাধিক পুজো মণ্ডপের উন্মোচন হয়ে গেলেও পুজোর কটাদিন রাতজেগে ঠাকুর দেখা থেকে শুরু করে নামিদামি রেস্তরাঁয় ভিড় জমাতে দেখা যায় শহরবাসী কে। তবে এবার যেন কিছুটা হলেও চিন্তার ভাঁজ দেখা দিয়েছে সকলের কপালে। মারন করোনার পাশাপাশি চোখ রাঙ্গাছে জ্বালানির মূল্যবৃদ্ধির।

আরও পড়ুনঃএগিয়ে আসছে পুজোর দিন, নিম্নমুখী হচ্ছে করোনা সংক্রমণ

আজ রাষ্ট্রায়ত তেল সংস্থার ওয়েবসাইট থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার কলকাতায় (Kolkata) লিটারপ্রতি পেট্রলের দাম বেড়ে দাঁড়িয়েছে ১০৪ টাকা ২৩ পয়সা। যা গতকালের তুলনায় ২৯ পয়সা বেশি। অপরদিকে লিটার প্রতি ডিজেলের দাম বেড়ে হয়েছে ৯৫.২৩ টাকা। যা বৃহ্স্পতিবারের তুলনায় ৩৫ পয়সা বেশি।

অন্যদিকে দেশের রাজধানী ও বানিজ্য নগরীতেও দেখা দিয়েছে প্রায় একই রকম অবস্থা। এর আগে দেশের বানিজ্য নগরী তে পেট্রলের দাম উঠেছিল ১০৯ টাকায় তবে আজ সেখানে ফের ৫৪ পয়সা বাড়ানোয় এদিন মুম্বইয়ে এক লিটার পেট্রলের দাম  হয়েছে ১০৯ টাকা ৫৪ পয়সা। একই রকমভাবে  ডিজেলের ক্ষেত্রে ও বাড়ানো হয়ে দাম। বর্তমানে সেখানে  এক লিটার ডিজেলের দাম হয়েছে  ৯৯ টাকা ৯২ পয়সা।

ফের বাড়ল জ্বালানির দাম, চিন্তায় আমজনতা

ফের বাড়ল জ্বালানির দাম, কপালে ভাঁজ আমজনতার

এছাড়াও দেশের রাজধানী দিল্লিতে আজ এক লিটার পেট্রলের দাম হয়েছে হয়েছে ১০৩ টাকা ৫৪ পয়সা। ও ডিজেলের লিটার পিছু হয়েছে ৯২ টাকা ১২ পয়সা। যা নিয়ে চিন্তায় সকলে। কারন সামনেই পুজো আর পুজো মানেই রাত জেগে ঠাকুর দেখার প্রবণতা থেকেই যায়, এবছর করোনা কে মাথায় রেখে অতিরিক্ত ট্রেন না চালানোয় অনেকেই গাড়ীকেই সঙ্গী করে এগোনর পরিকল্পনা করে এবার তাতেও কপালে ভাঁজ দেখা দিল আমজনতার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here