ভয়ানক শক্তিশালী ফিরল ভাইরাস। করোনার দ্বিতীয় ধাক্কায় কাঁপছে ফ্রান্স।

ভয়ানক শক্তিশালী ফিরল ভাইরাস। করোনার দ্বিতীয় ধাক্কায় কাঁপছে ফ্রান্স।

নজরবন্দি ব্যুরোঃ ভয়ানক শক্তিশালী ফিরল ভাইরাস। করোনার দ্বিতীয় ধাক্কায় কাঁপছে ফ্রান্স। কিছুদিন স্বস্তি দিয়ে ফের প্রবল শক্তিশালী হয়ে ফিরল করোনা ভাইরাস। ফ্রান্সে শুরু হয়েছে করোনাভাইরাসের দ্বিতীয় দফার সংক্রমণ। দ্বিতীয় দফার সংক্রমন শুরু হওয়ার পর এই প্রথম দৈনিক সংক্রমণ ১০ হাজারের গণ্ডি ছাড়িয়েছে ফ্রান্সে।

গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৫৬১ জন। করোনাভাইরাসের দ্বিতীয় দফার সংক্রমণ যাতে নিয়ন্ত্রণের বাইরে না চলে যায়, তার জন্য ফের বিধিনিষেধ আরোপ করা হয়েছে সরকারের পক্ষে।

আরও পড়ুনঃ এবার থেকে গুগলই জানিয়ে দেবে কে ফোন করছে তাঁর যাবতীয় তথ্য।

বিশ্বের অন্যতম বিখ্যাত সংবাদমাধ্যম আল জারিরা জানিয়েছে, ফের সরকারের তরফে লকডাউনের পথে হাঁটার কথা ভাবা হচ্ছে। ফ্রান্সের স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, গত সপ্তাহে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন ২ হাজার ৪৩২ জন। এরা সবাই হাসপাতালে ভর্তি হয়েছেন। মাত্র ২ হাজার ৪৩২ জনের মধ্যেই সঙ্কটজনক হওয়ায় ৪১৭ জনকে আইসিইউতে রাখতে হয়েছে।

গত ২৪ ঘণ্টায় ১৭ জন সহ এখন পর্যন্ত সার্বিক ভাবে ফ্রান্সে মৃত্যু হয়েছে ৩০ হাজার ৯১৬ জনের। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ লাখ ৮১ হাজার ৯৪ জন। তাৎপর্যপূর্ণ হল আগের সপ্তাহে সপ্তাহ জুড়ে আক্রান্ত হয়েছিলেন ২ হাজার ৪৩২ জন। সেই জায়গায় গত পরশু আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৮৪৩ জন। গতকাল(সকাল ৮ টা থেকে পরের দিন সকাল ৮টা) আক্রান্ত হয়েছেন আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৫৬১ জন। 

ভয়ানক শক্তিশালী ফিরল ভাইরাস। করোনার দ্বিতীয় ধাক্কায় কাঁপছে ফ্রান্স। এদিকে আজ সকাল থেকে এই খবর প্রকাশিত হওয়া পর্যন্ত ইউরোপের দেশ ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ১৮৩ জন, মৃত্যু হয়েছে ৬ জনের। প্রাণঘাতী ভাইরাসের দ্বিতীয় দফার সংক্রমণ যাতে নিয়ন্ত্রণের বাইরে চলে না যায়, তার জন্য ফের বিধিনিষেধ আরোপ করা হয়েছে দেশে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x