মন্ত্রিসভা গঠন নিয়ে চলল গুলি, গোষ্ঠীদ্বন্দ্ব শুরু তালিবানদের অন্দরে

মন্ত্রিসভা গঠন নিয়ে চলল গুলি, গোষ্ঠীদ্বন্দ্ব শুরু তালিবানদের অন্দরে

নজরবন্দি ব্যুরোঃ বহু বছরের অপেক্ষার পর ফের তালিবানি শাসন প্রতিষ্ঠিত হয়েছে সমগ্র আফগান প্রদেশে। তবে এরই মধ্যে গোস্তী দ্বন্দ্ব চরমে উঠেছে তালিবান নেতাদের মধ্যে।যার একপ্রান্তে রয়েছে, তালিবান সরকারের ডেপুটি প্রধানমন্ত্রী আব্দুল ঘানি বরাদর ও অপরপ্রান্তে রয়েছেন এই সরকারের অন্যতম মন্ত্রী তথা শীর্ষ নেতা খলিলুর রহমান হাক্কানি।

আরও পড়ুনঃসরকার গঠন নিয়ে তালিবদের সতর্ক বার্তা ইমরানের

বিশেষ সূত্র অনুযায়ী জানা গিয়েছে, গনি জামানার অবসান ঘটিয়ে আফগান ভূমে যেভাবে নয়া সরকার গঠন করেছে তালিবরা তার মূলে কার কৃতিত্ব সর্বাধিক তা নিয়েই ঝামেলার সূত্রপাত। এরপর তালিবদের নয়া মন্ত্রীসভা গঠন নিয়ে ও চরম অশান্তি দেখা দিতে থাকে প্রধানমন্ত্রী আব্দুল ঘানি বরাদর ও খলিলুর রহমান হাক্কানির মধ্যে।

শোনা গিয়েছে আফগান প্রদেশে নয়া মন্ত্রীসভা গঠন নিয়ে যখন দুই প্রান্তের তালিবানি নেতাদের মধ্যে তুমুল বাক-বিতন্দা দেখা দেয়, হটাৎ ই সেইসময় নাকি কোনো এক প্রান্ত থেকে গুলি চালানোর আওয়াজ শোনা যায়। কিন্তু কার বন্দুক থেকে সেই গুলি চালানো হয়েছিল তা বোঝা না গেলেও সেই বুলেটে গুরুতর ভাবে জখম হতে হয়েছিল আব্দুল ঘানি বরাদর কে।

মন্ত্রিসভা গঠন নিয়ে গোষ্ঠীদ্বন্দ্ব অব্যাহত তালিব নেতাদের মধ্যে 

মন্ত্রিসভা গঠন নিয়ে গোষ্ঠীদ্বন্দ্ব অব্যাহত তালিবান শিবিরে

তবে এই নিয়ে তাঁদের দলীয় মুখপাত্র কে জিজ্ঞাসা করা হলে গোটা বিষয় টিকেই এড়িয়ে যান তিনি। তার মতে দলের অন্যতম নেতা হাইবাতুল্লা আখুন্দজাদার সঙ্গে দেখা করতে বর্তমানে কান্দাহারে রয়েছেন ঘানি বরাদর। তবে দলীয় সমস্যা মেটাতে তারা আদৌ কতটা সক্ষম হয় এখন সেদিকেই নজর সকলের।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here