বেলাগাম মন্তব্যের জের, ধর্মীয় উস্কানির অভিযোগে FIR দায়ের তথাগতর বিরুদ্ধে।

রাজ্যে বিজেপির হারের নিজস্ব ময়নাতদন্তের রিপোর্ট দিল্লী পাঠাচ্ছেন তথাগত।
রাজ্যে বিজেপির হারের নিজস্ব ময়নাতদন্তের রিপোর্ট দিল্লী পাঠাচ্ছেন তথাগত।

নজরবন্দি ব্যুরোঃ বেলাগাম মন্তব্যের জের, ধর্মীয় উস্কানির অভিযোগে FIR দায়ের তথাগতর বিরুদ্ধে। বরবরই তিনি স্পষ্টবক্তা। সেই স্পষ্ট বক্তব্যের জেরে মাঝে মাঝে বিতর্কিত মন্তব্যও করে বসেন প্রাক্তন রাজ্যপাল তথা বিজেপি নেতা তথাগত রায়। যার জেরে তাঁকে যথেষ্ট বিপাকে পড়তে হয়। তবে তাতেও তাঁর কুছ পরোয়া নেই। ফের বেলাগাম মন্তব্য করতে পিছপা হন না তিনি। আর এবার ধর্মীয় উস্কানিমূলক মন্তব্যের অভিযোগে তাঁর নামে দায়ের হল FIR।

আরও পড়ুনঃ সুরাপ্রেমীদের জন্য সুখবর, আজ থেকেই রাজ্যে চালু হচ্ছে ‘দুয়ারে মদ’ প্রকল্প।

প্রসঙ্গত রাজ্য নির্বাচনে বিজেপির ভরাডুবির পর দলের তারকা মহিলা প্রার্থীদের ‘নগরনটি’ বলে সম্বোধন করে যথেষ্ট বিতর্ক তৈরি করেন তিনি। গতকালই বিজেপিতে আসা একাধিক কর্মীর তৃণমূলে ফিরে যাওয়া নিয়ে ‘কাছা খুলে দলে নেওয়া’ বলে বিজেপির চরম সমালোচনা করেন তিনি। আর এবার উস্কানিমূলক মন্তব্যে মামলা দায়ের। বিভাস রায়চৌধুরি নামে এক ব্যক্তি বিজেপি নেতার বিরুদ্ধে ধর্মীয় উসকানিমূলক মন্তব্য করার অভিযোগে গিরিশ পার্ক থানায় FIR দায়ের করেছে। অভিযোগে বলা হয়েছে, শনিবার অভিযুক্ত সোশ্যাল মিডিয়ায় একটি টুইট করেন। সঙ্গে আবার একটি ভিডিও শেয়ার করেন।

অভিযোগকারী জানিয়েছেন, যে তথ্য পোস্ট করা হয়েছে, তা মিথ্যা। এর ফলে রাজ্যের সম্প্রীতি নষ্ট হতে পারে। এমনকী হিংসা ছড়ানোর সম্ভাবনাও রয়েছে। মানুষের শান্তি নষ্ট হতে পারে। তারই ভিত্তিতে ওই অভিযোগ দায়ের করা হল। ইতিমধ্যে তথাগতবাবুর সোশ্যাল মিডিয়ায় ওই মন্তব্য এবং ভিডিও খতিয়ে দেখে তদন্তও শুরু হয়েছে বলে জানিয়েছে পুলিশ। প্রসঙ্গত গত কয়েকদিনে নিজের টুইটার হ্যান্ডেল থেকে তৃণমূল সরকারকে একাধিকবার বাক্যবাণে বিদ্ধ করেছেন তথাগত।

বেলাগাম মন্তব্যের জের, ধর্মীয় উস্কানির অভিযোগে FIR দায়ের তথাগতর বিরুদ্ধে। এমনকী পরপর বেশ কিছুদিন ভিডিও কিংবা খবরের প্রতিবেদনও শেয়ার করেছেন। সেরকমই একটি পোস্টের ভিত্তিতেই তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়। এখন দেখার এই অভিযোগের জল কতদূর গড়ায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here