শর্ত স্বাপেক্ষে আলোচনায় বসতে রাজী নন, অমিতের প্রস্তাব ফেরালেন কৃষকেরা।

শর্ত স্বাপেক্ষে আলোচনায় বসতে রাজী নন, অমিতের প্রস্তাব ফেরালেন কৃষকেরা।

নজরবন্দি ব্যুরো: শর্ত স্বাপেক্ষে আলোচনায় বসতে রাজী নন, পাঞ্জাবের বিক্ষোভকারীরা। রবিবারই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর দেওয়া প্রস্তাব ফেরালেন, কৃষকেরা। শনিবার দিল্লিতে বিক্ষোভকারীদের উদ্দেশ্যে অমিত শাহ বলেন, কৃষকদের সব সমস্যা নিয়ে তাদের সঙ্গে ৩ ডিসেম্বর আলোচনায় বসতে চান কৃষিমন্ত্রী। ফলে কৃষকদের সঙ্গে আলোচনায় বসতে রাজি কেন্দ্র।

আরও পড়ুনঃ এ বছর আর খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠান! অনলাইন ক্লাসেই শিলমোহর রাজ্যের।

তাদের নির্দিষ্ট করে দেওয়া জায়গাতে গিয়েই আন্দোলন করতে হবে। রাস্তা অবরোধ করে মানুষের অবরোধ করা চলবে না। প্রসঙ্গত, অমিত শাহের প্রস্তাব নিয়েই আলোচনায় বসেছিল কৃষক সংগঠন গুলি। কৃষকদের তরফে জানান হয়েছে, তারা আপাতত দিল্লির সীমান্তেই থাকবেন।

শর্ত স্বাপেক্ষে আলোচনায় বসতে রাজী নন, অমিত শাহের প্রস্তাব ফেরালেন কৃষকেরা। তাঁদের দাবি, সরকারের উচিত ছিল শর্ত না রেখে আলোচনায় আসা। কিন্তু তার পরিবর্তে শর্ত রাখা হয়েছে এইটা মানা যায় না। কৃষকদের আন্দোলনকে ঘিরে দিল্লিতে যেভাবে পুলিশ মোতায়েন করা হয়েছে তাতে কৃষক আন্দোলন নিয়ে শহরবাসীর মনে আতঙ্ক সৃষ্টি করেছে সরকার।

বিকেইউ ক্রান্তিকারী (পঞ্জাব)-এর প্রেসিডেন্ট কৃষক নেতা সুরজিৎ এস ফুল বলেন, ‘‘বুরারির মাঠের জেলখানায় যাওয়ার থেকে আমরা দিল্লিতে ঢোকা বেরোনের পাঁচটি প্রধান সড়ক অবরুদ্ধ করে রাজধানী ঘেরাও করব। আমরা চার মাসের রেশন নিয়ে এখানে এসেছি। তাই কোনও চিন্তা নেই। আমাদের অপারেশন্স কমিটি সব বিষয়ে নজর রাখছে।’’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x