টার্গেট দিল্লী, মমতার সঙ্গে সাক্ষাতে রাজ্যে আসছেন কৃষক নেতা রাকেশ টিকাইত।

টার্গেট দিল্লী, মমতার সঙ্গে সাক্ষাতে রাজ্যে আসছেন কৃষক নেতা রাকেশ টিকাইত।
টার্গেট দিল্লী, মমতার সঙ্গে সাক্ষাতে রাজ্যে আসছেন কৃষক নেতা রাকেশ টিকাইত।

নজরবন্দি ব্যুরোঃ টার্গেট দিল্লী, মমতার সঙ্গে সাক্ষাতে রাজ্যে আসছেন কৃষক নেতা রাকেশ টিকাইত। দিল্লী দখলের পথ সুগম করতে কি এবার কৃষকদের পাশে পেতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রের তিন কৃষি বিলের বিরুদ্ধে কৃষকদের আন্দোলনকে অন্যান্য অবিজেপীয় রাজ্যর মতই ঢালাও সমর্থন দিয়েছিলেন মমতা। কৃষকরাও হতাশ করেনি। ভোটের আগে বিজেপির বিরুদ্ধে ও মমতার হয়ে প্রচার করে গিয়েছেন তারা।

আরও পড়ুনঃ বিধায়ক পদ ছেড়ে দেবেন মদন, কামারহাটির প্রশাসক হওয়ার আবদার মমতার কাছে।

মমতার বিপুল জয়ের পর আতসবাজি ফাটানো থেকে মিষ্টি বিতরণ কিছুই বাদ রাখেনি তারা। আর এবার একধাপ এগিয়ে মমতার সাথে দেখা করতে আসছেন কৃষক নেতা রাকেশ টিকাইত। আগামী লোকসভায় মোদীর বিরুদ্ধে প্রধান মুখ হয়ে ওঠার পথে আরও একধাপ এগোলেন মমতা বলেই মনে করা হচ্ছে। আগামী ৯ জুন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গে দেখা করতে আসছেন কৃষক আন্দোলনের নেতা রাকেশ টিকাইত। একুশের বিধানসভা ভোটে তৃতীয়বারের জন্য বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় আসায় তাঁকে শুভেচ্ছা জানাতে রাজ্যে আসছেন তিনি।

আপাতভাবে সেটিই মনে হলেও এর পিছনে অন্য কোনও কারণ রয়েছে বলে মনে করছে রাজনৈতিক মহল। এরাজ্যে ভোটের আগে মহা কৃষক পঞ্চায়েতের আয়োজন করেছিলেন রাকেশ টিকাইত। কলকাতা এবং নন্দীগ্রামে জোড়া সভা করেন তিনি। যদিও এই আন্দোলন বামঘেঁষা বলে অনেকেই মনে করেছিলেন। তবে ভোটের ফলে বামেরা এরাজ্যে শূন্য। সর্বভারতীয় স্তরে মোদি বিরোধী মুখ হয়ে উঠেছে মমতা।

টার্গেট দিল্লী, মমতার সঙ্গে সাক্ষাতে রাজ্যে আসছেন কৃষক নেতা রাকেশ টিকাইত। আর এই সাক্ষাতেই জল্পনা আরও বাড়ছে। এরপর কৃষক আন্দোলন আরও এক নতুন মাত্রা নিতে পারে বলে মনে করছে রাজনৈতিক মহল। এখন দেখার কৃষকেরা তাঁর দিল্লী জয়ের স্বপ্ন আরও মসৃণ করতে পারে কিনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here