অপেক্ষার অবসান, কল্যাণী এইমসে শুরু আউটডোর চিকিৎসা

অপেক্ষার অবসান, কল্যাণী এইমসে শুরু আউটডোর চিকিৎসা

নজরবন্দি ব্যুরোঃ অপেক্ষার অবসান, কল্যাণী এইমসে শুরু আউটডোর চিকিৎসা। এ মাস থেকেই চালু হতে চলেছে নদিয়ার কল্যাণীর অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস (AIIMS)-এর বহির্বিভাগ। আপাতত ছোট করেই এইমাস থেকেই চালু হচ্ছে বহির্বিভাগ।আর আগামী এপ্রিল থেকে বহির্বিভাগ সম্পূর্ণভাবে চালু হবে এবং  অন্তর্বিভাগ অর্থাৎ রোগী ভরতির প্রক্রিয়া শুরু হতে পারে সেপ্টেম্বর মাস থেকে। স্বাভাবিক ভাবেই এতে খুশি শুধু এরাজ্যের মানুষই নয়, আশপাশের অন্য রাজ্যের মানুষের কাছেও এটা অত্যন্ত সুখবর।

আরও পড়ুনঃ ‘উন্নয়ন নিয়ে কুৎসা ছড়াচ্ছে’, পার্থ’র নিশানায় বিজেপি

বৃহস্পতিবারই কল্যাণী এইমসের এক্সিকিউটিভ ডিরেক্টর রামজি সিং এবিষয়ে তিনি জানিয়েছেন, ”আমরা চাইছি, এই মাসেই ছোট আকারে হলেও বহির্বিভাগ চালু করে দিতে। যদিও ঠিক কবে থেকে বহির্বিভাগ চালু করা হচ্ছে, তা কিন্তু এখনও পর্যন্ত ঠিক করা হয়নি। কারণ, কিছু প্রস্তুতি এখনও বাকি। তবে যত তাড়াতাড়ি সম্ভব সেসব কাজ সম্পন্ন করার চেষ্টা আমরা করছি। যদি হয়ে যায়, তাহলেই তারিখ ঘোষণা করে দেওয়া হবে।”

অপেক্ষার অবসান, কল্যাণী এইমসে শুরু আউটডোর চিকিৎসা। ২০১৫ সালের ৭ অক্টোবর প্রধানমন্ত্রী স্বাস্থ্য সুরক্ষা যোজনায় কেন্দ্রীয় সরকার বাংলায় এইমস তৈরির অনুমোদন দেয়। যদিও কোথায় তৈরি হবে, সেই নিয়ে প্রশ্ন উঠতেই অনেকেরই মত ছিল, ডা: বিধানচন্দ্র রায়ের স্বপ্নের নগরী কল্যাণীতেই তৈরি হোক এইমস। আবার অন্য পক্ষের দাবী, উত্তর দিনাজপুরের রায়গঞ্জে এইমস করার জন্য দাবি ক্রেছিল। কল্যাণী না রায়গঞ্জ? তা নিয়ে রাজনৈতিক দড়ি টানাটানির খেলায় অবশেষে জয় হয় কল্যাণীরই। শুরু হয়ে যায় কল্যাণীতে এইমস তৈরির জন্য জমির খোঁজ। কল্যাণীর বসন্তপুরে মোট ১৭৯.৬ একর জমিতে এইমস তৈরির সরকারি সিলমোহর পড়ে। এ বিষয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিশেষ উদ্যোগে শুরু হয়ে যায় এইমসের ভবন তৈরির কাজ। মোট ১২০০ কোটি টাকা ব্যয়ে এইমসের ভবন তৈরির কাজ বর্তমানে দ্রুতগতিতে চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x