দাবি বেতন বৃদ্ধির, কাজ বন্ধ রেখে প্রতিবাদ ন্যাশনাল মেডিক্যালের কর্মীদের

দাবি বেতন বৃদ্ধির, কাজ বন্ধ রেখে প্রতিবাদ ন্যাশনাল মেডিক্যালের কর্মীদের
দাবি বেতন বৃদ্ধির, কাজ বন্ধ রেখে প্রতিবাদ ন্যাশনাল মেডিক্যালের কর্মীদের

নজরবন্দি ব্যুরোঃ দাবি বেতন বৃদ্ধির, বহু দিন ধরেই চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিক্যাল কলেজের গ্রুপ ডি-র কর্মচারীরা এই প্রস্তাব রেখে আসছেন কিন্তু তাতে আদতে কোন সমাধান আসেনি। আর সেই কারণেই  হাসপাতালের কাজ বন্ধ রেখেছেন তাঁরা।

আরও পড়ুনঃ মুকুলের বিরুদ্ধে ভিডিও সিডি, আগামীকাল বিধায়ক পদ খারিজের শুনানি বিধানসভায়

কর্মীদের মতে একই ধরণের কাজে সকলের বেতন ভিন্ন। কেউ পান ৭ হাজার তো কেউ ১০ বা কেউ আরও কম। তাঁদের দীর্ঘ দিনের দাবি একই ধরণের কাজে সকলকে আনা হোক সম বেতনের আওতায়। সেই কারণে রাজ্যের বিধানসভার ভোটের আগেই প্রস্তাব দিয়েছিলেন তাঁরা সমবেতনের।

সেই সময়ে সমস্যা সমাধানের আশ্বাস দেওয়া হলেও কাজে পূরণ হয়নি ভোটের ফলাফলের দু’মাস পেরিয়ে গেলেও, এবার সেই কারণেই প্রতিবাদের পথে নেমেছেন চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিক্যাল কলেজের  গ্রুপ ডি কর্মীরা। কাজ বন্ধ রেখে তাঁদের দাবি সকলের বেতন সমান করে সাড়ে ১০ হাজার করা হলেই ফের কাজে নামবেন তাঁরা।

দাবি বেতন বৃদ্ধির, সমবেতনের আওতায় আসতে কাজ থামিয়ে প্রতিবাদ হাসপাতালে। 

এদিকে ব্যস্ত হাসপাতাল, তার মধ্যে করোনা কাল। দাবি বেতন বৃদ্ধির, গ্রুপ ডি কর্মীরা এই পরিস্থিতিতে কাজ বন্ধ রাখায় সমস্যায় পড়েছে হাসপাতাল পক্ষ। তবে সূত্রের খবর সমস্যা সমাধান উভয় পক্ষই দ্রুত বসবে বৈঠকে। যদিও এই প্রসঙ্গে হাসপাতাল পক্ষের বক্তব্য গ্রুপ ডি কর্মীরা বেসরকারি সংস্থার অধীনে কাজ করেন, সরাসরি স্বাস্থ্য দফতরের সঙ্গে যুক্ত নন। ফলে তাঁদের বেতন-সহ অন্যান্য সুযোগ-সুবিধা দেখা ওই সংস্থার দায়িত্ব, হাসপাতাল পক্ষের নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here