উপনির্বাচন নিয়ে আজ বৈঠক কমিশনের, উপস্থিত থাকবেন বাংলার মুখ্যসচিবও

উপনির্বাচন নিয়ে আজ বৈঠক কমিশনের, উপস্থিত থাকবেন বাংলার মুখ্যসচিবও
উপনির্বাচন নিয়ে আজ বৈঠক কমিশনের, উপস্থিত থাকবেন বাংলার মুখ্যসচিবও

নজরবন্দি ব্যুরোঃ উপনির্বাচন নিয়ে টালবাহানা কাটছেই না বাংলায়। রাজ্যের শাসক দল করোনা প্রকোপ কমার পর থেকেই বারবার আবেদন জানিয়েছে ৭ আসনের উপনির্বাচনের। এতো দিন অভিযোগ ছিল করোনার পিক টাইমে ভোট করানোর পরেও এখন নিয়ন্ত্রিত পরিস্থিতিতে ইচ্ছে করেই বাই ইলেকশনের অনুমতি দিচ্ছে না কমিশন।

আরও পড়ুনঃ গৃহবন্দি VC-কে খাবার জোগান আন্দোলনকারীদের, তবু একই দাবিতে মোদীকে চিঠি বিদ্যুতের 

৭ কেন্দ্রের উপনির্বাচন কিভেব হবে, কত সময় প্রচার ইত্যদির খসড়াও একপ্রকার বানিয়ে নিয়েছে দল। তবে গেরুয়া শিবির বারবার বলে এসেছে রাজ্যে এই মুহুর্তে উপনির্বাচনের থেকে বেশি জরুরি পুরোভোট। দিন কয়েক আগেই ৮ পয়েন্টের কারণ দেখিয়ে বিজেপি জানিয়েছিল এই মুহুর্তে কেনো বাংলায় উচিত নয় উপনির্বাচন।

উপনির্বাচন নিয়ে আজই বৈঠকে বসছে কমিশন।

তার পর থেকেই আরও সতর্ক হয়েছে তৃণমূল। বিজেপির কারণ তালিকা প্রকাশের পরেই তৃণমূলের নেতারা ফের গিয়েছিলেন কমিশনের দরজায়। ফিরে এসে আনিয়েছিলেন কমিশন চায় ভোট হোক বাংলায়।

কমিশনের তরফে বলা হয়েছিল ৩০শে অগাস্টের মধ্যে রাজ্যের উপনির্বাচন নিয়ে নিজেদের মতামত দিক শাসক সহ সকল রাজনৈতিক দল। সেই মতামতও জমা পড়েছে।  টানানপোড়েন আর জল্পনার মাঝেই বাংলার উপনির্বাচন নিয়ে আজ বৈঠক ডেকেছে নির্বাচন কমিশন।

সূত্রের খবর দিল্লি থেকে হবে সেই বৈঠক। আজ জাতীয় নির্বাচন কমিশন দিল্লি থেকে মোট দুটি বৈঠক করবেন এই বিষয়ে। প্রথম বৈঠকে থাকবেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকরা, আর দ্বিতীয় বৈঠকে যোগ দেবেন রাজ্যের মূখ্য সচিব হরিকৃষ্ণ দ্বিবেদী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here