সবুজ-মেরুনের পর কলকাতা লিগে অনিশ্চিত লাল-হলুদ

সবুজ-মেরুনের পর কলকাতা লিগে অনিশ্চিত লাল-হলুদ
সবুজ-মেরুনের পর কলকাতা লিগে অনিশ্চিত লাল-হলুদ

নজরবন্দি ব্যুরোঃ অবশেষে জট কাটিয়ে আইআসএল খেলা নিশ্চিত করেছে লাল-হলুদ। আর এক্ষেত্রে সবচেয়ে সক্রিয় ভূমিকা পালন করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্ধপাধ্যায়। তাঁর হস্তক্ষেপেই গত বছরের মত এইবার ও আইআসএলের দরজা খুলেছে ইস্টবেঙ্গলের । সেইসঙ্গে লগ্নিকারী সংস্থার সঙ্গে জুড়ে থাকা সমস্ত রকমের সমস্যার সমাধান সুত্র বেড়িয়ে এসেছে।যারফলে দলের ভবিষ্যৎ নিয়ে চিন্তার মেঘ কেটেছে সমর্থকদের। তবে আসন্ন কলকাতা লিগে দল নামানো নিয়ে ফের তৈরি হয়েছে ধোঁয়াশা।

আরও পড়ুনঃপ্যারালিম্পিকে ফের পদক ভারতের, ইতিহাস গড়ে শুটিংএ দেশকে সোনা দিলেন অবনী

তবে দিনকয়েক আগেও এবারের কলকাতা লিগে দল নামানোর আর্জি নিয়ে শ্রী সিমেন্ট কর্তাদের কে চিঠি  দিয়েছিল ক্লাব। এছাড়াও দল তৈরির ক্ষেত্রে লগ্নিকারী সংস্থা কে সাহায্য করার কথাও উঠে এসেছিল লাল-হলুদের সাবেক কর্তাদের মুখ থেকে। কিন্তু এখন ও পর্যন্ত দল গঠনের দিক থেকে আইএসএলের অন্যান্য দল গুলির থেকে এখন ও অনেক পিছিয়ে লেসলি ক্লডিয়াস সরণীর এই ক্লাব।

সবুজ-মেরুনের পর কলকাতা লিগে অনিশ্চিত লাল-হলুদ
সবুজ-মেরুনের পর কলকাতা লিগে অনিশ্চিত লাল-হলুদ

তাই এবারের এই ঘরোয়া লিগে এখন ও অনিশ্চিত ইস্টবেঙ্গল।দিনকয়েক আগেই সিএফএল টুর্নামেন্টে দল না নামানোর কথা জানিয়ে দিয়েছিল পড়শি ক্লাব মোহনবাগান। সেইমত ক্লাব থেকে মেইল ও পাঠানো হয়েছিল ফেডারেশনে, মূলত এফসি কাপ কে পাখির চোখ করে এগোনর জন্যই এবারের এই লিগে দল নামাতে চাইছে না ক্লাব কর্তারা। এই নিয়ে আর্থিক ক্ষতি কে সামনে রেখে ক্ষোভ উগ্রে দিতে দেখা গিয়েছিল আইআফএ এ সচিব জয়দীপ মুখোপাধ্যায় কে।

সবুজ-মেরুনের পর কলকাতা লিগে ধোয়শাঁয় ইস্টবেঙ্গল 

এবার শোনা যাচ্ছে, ইস্টবেঙ্গল ক্লাব তাবু থেকেও একটি মেইল পাঠানো হয়েছে ফেডারেশনের দপ্তরে। যেখানে নাকি ক্লাবের তরফ থেকে উল্লেখ করা হয়েছে আগামী ২০ তারিখের আগে কোনো টুর্নামেন্টে মাঠে নামা সম্ভব হবে না লাল-হলুদের। তাই ফেডারেশনের তরফ থেকে ধরে নেওয়া হয়েছে হয়ত এবছরের কলকাতা লিগে নামতে পারবে না ইস্টবেঙ্গল।তাই আগামী মঙ্গলবার ভবানীপুরের বিরুদ্ধে মাঠে নামছে না লাল-হলুদ শিবির।

সবুজ-মেরুনের পর কলকাতা

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here