আর কোনও দিনই টুইটারে অ্যাকাউন্ট খুলতে দেওয়া হবে না ডোনাল্ড ট্রাম্পকে!

আর কোনও দিনই টুইটারে অ্যাকাউন্ট খুলতে দেওয়া হবে না ডোনাল্ড ট্রাম্পকে!

নজরবন্দি ব্যুরোঃ অনেক দিন আগে আমেরিকায় ‘ক্যাপিটল হিলে’ হামলার জেরে ডোনাল্ড ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট ব্লক করা হয়েছিল।এবার আরও কড়া পদক্ষেপ করে জ্যাক ডোরসির সংস্থার ঘোষণা, আর কোনও দিনই টুইটারে অ্যাকাউন্ট খুলতে দেওয়া হবে না আমেরিকার এই প্রাক্তন প্রেসিডেন্টকে। এমনকি, ফের কোনও দিন প্রেসিডেন্টের চেয়ারে বসলেও সিদ্ধান্ত বদল হবে না। এ কথা স্পষ্ট জানিয়ে দিয়েছেন সংস্থার চিফ ফাইনান্সিয়াল অফিসার (সিএফও)।

আরও পড়ুনঃ উহানের বাজার নাকি অস্ত্রেলিয়ান বিফ থেকে ছড়িয়েছিল করোনা, হু এর গবেষণায় চাঞ্ছল্যকর তথ্য।

টুইটার সংস্থাটি আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচন চালকালীন উস্কানি দেওয়ার অভিযোগে তার প্রচুর টুইট মুছে দিয়েছিল। তার আগেও বহুবার তার টুইটে বিতর্ক বা উস্কানির জেরে একই ঘটনা ঘটেছে। অভিযোগ, গত ৬ জানুয়ারি তার উস্কানিমূলক টুইটের জেরেই আমেরিকার সংসদ ভবন ‘ক্যাপিটল’-এ তাণ্ডব চালান ট্রাম্প সমর্থকরা। তারপরই তার অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করে দিয়েছিল টুইটার কর্তৃপক্ষ।

বুধবার সংস্থার পক্ষ থেকে সিএফও নেড সেগল বলেছেন, “আমাদের নীতিই হল আপনি রাজনীতিবিদ, কোনও সংস্থার কর্ণধার বা পদস্থ সরকারি আমলা যেই হোন না কেন, একবার আপনার অ্যাকাউন্ট সরিয়ে দেওয়া হলে সেটাই পাকাপাকি বন্ধই থাকে।”

আর কোনও দিনই টুইটারে অ্যাকাউন্ট খুলতে দেওয়া হবে না ডোনাল্ড ট্রাম্পকে! প্রসঙ্গত,অ্যাকাউন্ট বন্ধ করার সময়ও টুইটারে ট্রাম্পের ছিল প্রায় ৮০ লাখ ফলোয়ার। কিন্তু ৬ ফেব্রুয়ারির পর সে সবের দিকে না তাকিয়ে তার অ্যাকাউন্ট সরিয়ে দেয় টুইটার কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x