আগামী আইপিএলেই ১৫০ কোটি উপার্জনের নতুন মাইলস্টোনেরে সামনে ‘মিস্টার মাহি’।

আগামী আইপিএলেই ১৫০ কোটি উপার্জনের নতুন মাইলস্টোনেরে সামনে ‘মিস্টার মাহি’।

নজরবন্দি ব্যুরোঃ আগামী আইপিএলেই ১৫০ কোটি উপার্জনের নতুন মাইলস্টোনেরে সামনে ‘মিস্টার মাহি’। ভারতীয় ক্রিকেটের ‘ক্যাপ্টেন কুল’ তিনি। বিশ্বকাপ থেকে চ্যাম্পিয়ন্স ট্রফি সবকিছু তিনি দিয়েছেন ভারতকে। এমএসডি মানেই নতুন নতুন রেকর্ড। খেলার মাঠ রেকর্ডবুক থেকে উপার্জন সবকিছুতেই ধোনির নাম জ্বলজ্বল করছে। দেশের জার্সি থেকে অবসর নেওয়ার পরেও ২০২১ সালের আইপিএলে অনবদ্য এক রেকর্ডের সামনে দাঁড়িয়ে মহেন্দ্র সিং ধোনি।

আরও পড়ুনঃতাঁর জোড়া রেকর্ড ভাঙ্গা নাকি মানতে পারেননি পেলে, বিতর্ক নিয়ে এবার মুখ খুললেন খোদ ফুটবল সম্রাট।

আগামী আইপিএল খেললে এই মিলিয়ন ডলার লীগ থেকে তাঁর মোট উপার্জন ১৫০ কোটি ছাড়িয়ে যাবে। বরাবরই এই লীগের মিলিয়ন ডলার ম্যান এমএসডি। দ্বিতীয় সংস্করণেই সবচেয়ে দামী খেলোয়াড় হন তিনি। তারপর থেকেই সর্বাধিক আয়ে সবাইকে পেছনে ফেলে দিয়েছেন তিনি। ২০২০ সাল পর্যন্ত ১৩টি আইপিএল খেলে মহেন্দ্র সিং ধোনির রোজগার ১৩৭ কোটি ছাড়িয়ে গিয়েছে। আইপিএলের প্রথম তিন মরসুমে ধোনির উপার্জন ছিল ১৮ কোটি। পরের তিন বছর প্রতি মরসুমে ৮.২৮ কোটি টাকা করে বেতল পেয়েছেন তিনি।

২০১৪ এবং ২০১৫ সালে ধোনির বেতন ছিল ২৫ কোটি টাকা। পরের দু বছর রাইজিং পুণে সুপার জায়ান্ট থেকেও ২৫ কোটি উপার্জন করেন ধোনি। ২০১৮ সাল থেকে ফের চেন্নাই সুপার কিংসে ধোনির বেতন বেড়ে হয় ১৫ কোটি প্রতি মরসুমে। ১৩টি আইপিএল থেকে মহেন্দ্র সিং ধোনির রোজগার ১৩৭ কোটি টাকার উপরে। ২০২১ সালের আইপিএলে ধোনি খেললে প্রথম ক্রিকেটার হিসেবে আইপিএল থেকে পাওয়া বেতনের নিরিখে নতুন মাইলস্টোন গড়তে চলেছেন। যার পরিমান ১৫০ কোটি ছাপিয়ে যাবে। আইপিএল থেকে উপার্জনের নিরিখে ধোনির পরেই রয়েছেন রোহিত শর্মা ।

আগামী আইপিএলেই ১৫০ কোটি উপার্জনের নতুন মাইলস্টোনেরে সামনে ‘মিস্টার মাহি’। তাঁর রোজগার ১৩১ কোটির উপর। ২০২০ সাল পর্যন্ত আইপিএল থেকে বিরাট কোহলির উপার্জন ১২৬ কোটির উপর। আগামী বছরে উপার্জনের মত মাঠেও ম্যাজিক দেখাবেন তাদের প্রিয় ‘থালা’ সেই আশাতেই চেন্নাইবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x