‘আমার শেষ টেস্টে ধোনি সারপ্রাইজ দিয়েছিল আমায়’ বললেন সৌরভ

‘আমার শেষ টেস্টে ধোনি সারপ্রাইজ দিয়েছিল আমায়’ বললেন সৌরভ

নজরবন্দি ব্যুরোঃ ২০০৮-এর নভেম্বরে নাগপুরে জীবনের শেষ টেস্ট ম্যাচে সৌরভ গঙ্গোপাধ্যায়কে অধিনায়কত্বের দায়িত্ব পালন করতে বলেন ভারতীয় দলের তত্‍কালীন অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। তিনি যে এরকম করবেন, সেটা ভাবতে পারেননি বলে জানিয়েছেন সৌরভ। তিনি ভারতের বর্তমান দলের ওপেনার ময়ঙ্ক অগ্রবালের সঙ্গে একটি চ্যাট শো ‘ওপেন নেটস উইথ ময়ঙ্ক’-এ জানিয়েছেন  ‘আমার শেষ আন্তর্জাতিক টেস্টে এমএস ধোনির থেকে পাওয়া ওই অফারটা সারপ্রাইজ ছিল।’

আরও পড়ুনঃ সুশান্তের মৃত্যুতে দাউদ যোগ? দাবী প্রাক্তন গোয়েন্দা আধিকারিকের, দেখুন ভিডিও

কি ছিল সেই সারপ্রাইজ? মহারাজ বলেন ‘আমার শেষ টেস্ট ম্যাচ ছিল নাগপুরে। সে দিন ছিল শেষ দিন, শেষ সেশন। আমি বিদর্ভ স্টেডিয়ামে ঢুকছি। টিমের বাকি সদস্যরা পিছনে দাঁড়িয়ে হাততালি দিচ্ছে। তারপর ম্যাচ চলাকালীন হঠাত্‍ ধোনি ঘোষণা করল, আমি অধিনায়ক। ধোনি তো ধোনিই! ওর অধিনায়কত্বের মতো ধোনি নিজেও বিস্ময়ে ভরা।

আমরা টেস্ট ম্যাচটি জিতছি, আমার মাথায় তখন অবসরের ভাবনা। আমি জানি না, ওই ৩-৪ ওভারে কী কী সিদ্ধান্ত নিয়েছিলাম।’ ওই টেস্টে অস্ট্রেলিয়াকে হারিয়েছিল ভারত। অবসরের ম্যাচেও জয়ী ছিলেন সৌরভ। আসলে এই চ্যাট শো তে ময়ঙ্ক অগ্রবাল সৌরভকে কিছু পুরনো ছবি দেখিয়ে সেই ঘটনাগুলির কথা মনে করতে বলেন ময়ঙ্ক। সৌরভ বলেন, ‘আমার শেষ টেস্ট ম্যাচ ছিল নাগপুরে। এটা শেষ দিনের শেষ সেশনের ঘটনা।

আমি বিদর্ভ স্টেডিয়ামে নামছিলাম। সতীর্থরা আমার পাশে দাঁড়িয়ে আমাকে মাঠে নামতে দেয়।’ এরপর সেই ম্যাচের শেষমুহূর্তে ধোনির সৌরভকে অধিনায়কত্বের ভার দেওয়া নিয়ে প্রশ্ন করেন ময়ঙ্ক। সৌরভ জানান, ধোনির এই আচরণে তিনি অবাক হয়ে গিয়েছিলেন।প্রসঙ্গত ভারতীয় ক্রিকেটের জন্য ওই ম্যাচ ছিল স্মরণীয়। ম্যাচের সেরা মুহূর্তটি এসেছিল যখন সৌরভ খেলার শেষ দিন মাঠে নামেন। লাঞ্চের আগেই ম্যাচ জেতার জায়গায় পৌঁছে গেছিল ভারত। কারণ অস্ট্রেলিয়া তিন উইকেট হারিয়ে ফেলেছিল এবং জয়ের জন্য তাদের আরও ২৭১ রান দরকার ছিল। সৌরভ মাঠে নামার সঙ্গে সঙ্গে সতীর্থরা তাঁকে গার্ড অফ অনার দিয়ে মাঠে স্বাগত জানায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x