ইউরোর সেমিফাইনাল নিয়ে বিতর্ক! শাস্তির মুখে পরতে পারে হ্যারিকেনরা

ইউরোর সেমিফাইনাল নিয়ে বিতর্ক! শাস্তির মুখে পরতে পারে হ্যারিকেনরা
ইউরোর সেমিফাইনাল নিয়ে বিতর্ক! শাস্তির মুখে পরতে পারে হ্যারিকেনরা

নজরবন্দি ব্যুরোঃ ইউরোর সেমিফাইনাল নিয়ে বিতর্ক! ডেনমার্কের স্বপ্নের দৌড় থামিয়ে ইংল্যান্ড ইউরোর ফাইনালে প্রথমবার পৌঁছে গিয়েছে। তবে ইংল্যান্ডের জয়ের পরেই প্রশ্ন উঠে গিয়েছে রেফারির বদান্যতায় হ্যারি কেনরা কি ফাইনালের স্টেশনে পৌঁছে গেলেন! ইংল্যান্ডের ইউরো সেমিফাইনাল জয়ে চালু হয়ে গিয়েছে তিন বিতর্ক- পেনাল্টি, গোলকিপারের মনোসংযোগে ব্যাঘাত ঘটাতে লেজার রশ্মি ব্যবহার এবং জোড়া বল।

সেদিনের খেলায় নির্ধারিত সময়ে ১-১ অবস্থায় শেষ হয়। খেলা গড়ায় অতিরিক্ত সময় পর্যন্ত সেই সময় বক্সের ভিতরে ফাউল করায়, পেনাল্টি পায় ইংল্যান্ড যা থেকে হ্যারিকেন গোল করে দেশকে ফাইনালে পৌঁছে দেন। কিন্তু অভিযোগ ওঠে পেনাল্টি নেওয়ার সময় গোলকিপারের চোখে লেজার লাইট মারা হয় এবং তার মনোসংযোগে ব্যাঘাত ঘটানো চেষ্টা করা হয়।

আরও পড়ুনঃ এটিকে মোহনবাগান ছেড়ে দিলেন এডু গার্সিয়া, দলে এলেন হুগো বৌমৌস

ইংল্যান্ডের দর্শকদের বিভিন্ন কুকীর্তি অনেকবার বিশ্ব ফুটবলের শিরোনামে এসেছে। এবারও তার অন্যথা হলো না । ইউরোর সেমিফাইনাল নিয়ে বিতর্ক! কি বিতর্ক? গোলকিপারের মনসংযোগ নষ্ট করার চেষ্টা ছাড়াও ইংল্যান্ডের দর্শকদের বিরুদ্ধে আরো অভিযোগ ডেনমার্কের জাতীয় সংগীত চলার সময় টিটকিরি দিয়েছিল ইংল্যান্ডের সর্মথকরা। আবার মাঠে জোড়া ফুটবল দেখেও অনেকে বিস্মিত হয়েছেন।

ইউরোর সেমিফাইনাল নিয়ে বিতর্ক! শাস্তির মুখে পরতে পারে ইংল্যান্ড 

স্টার্লিং যখন ফাউলের জন্য পেনাল্টি আদায় করে নিলেন সেই সময়েই রিপ্লেতে দেখা গেল মাঠে একই সঙ্গে দুটো বল। নিয়ম অনুযায়ী, জোড়া বল কোনোভাবে মাঠে একইসঙ্গে খেলা চলাকালীন থাকলে সঙ্গেসঙ্গেই খেলা বন্ধ করে দিতে হয়।এই সব কিছু নিয়ে এবার নড়েচড়ে বসেছে উয়েফা। এই ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। দোষ প্রমাণিত হলে বড়সড় জরিমানার মুখে পরতে হবে ইংল্যান্ডকে।

ইউরোর সেমিফাইনাল নিয়ে বিতর্ক!
ইউরোর সেমিফাইনাল নিয়ে বিতর্ক!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here