আজ নির্বাচনী ইস্তেহার প্রকাশ করল দার্জিলিং জেলা তৃণমূল কংগ্রেস

আজ নির্বাচনী ইস্তেহার প্রকাশ করল দার্জিলিং জেলা তৃণমূল কংগ্রেস
আজ নির্বাচনী ইস্তেহার প্রকাশ করল দার্জিলিং জেলা তৃণমূল কংগ্রেস

নজরবন্দি, শিলিগুড়িঃ আজ নির্বাচনী ইস্তেহার প্রকাশ করল দার্জিলিং জেলা তৃণমূল কংগ্রেস। এবছর নির্বাচনে তাদের ক্যচলাইন হলো “শিলিগুড়ি এবার দিদির প্রতিনিধিদের চায়”। এই ক্যচলাইন নিয়েই প্রথম থেকেই প্রচারে নেমেছে তৃণমূল প্রার্থীরা। আজ নির্বাচনী ইস্তেহারে প্রকাশ পেল শিলিগুড়ির ১০ দিগন্ত। জেলা সভানেত্রি পাপিয়া ঘোষ বলেন, ‘আমাদের ৪৭টি আসনেই এবার একটাই মুখ তা হলো মমতা বন্দ্যোপাধ্যায়’ আর আমরা ৪৭ টি আসনেই জয়ী হব।

আরও পড়ুনঃ অভিষেকের বিরুদ্ধে বক্তব্য কী মমতার মদতেই? প্রশ্ন উস্কে দিলেন অধীর চৌধুরী

শিয়রে পুরনির্বাচন তাই হাতে আর সময় নেই। এই কারণেই গত ৭মাস তৃণমূল পুরনিগমের বোর্ডে থাকাকালীন কি কাজ করেছে আর কি কাজ করবে তারই রিপোর্ট কার্ড নিয়ে প্রার্থীরা বাড়ি বাড়ি যাচ্ছেন প্রচারে। তৃণমূল কংগ্রেস পরিচালিত পুর প্রশাসক বোর্ড মাত্র সাত মাস সময় পেয়েছিল এই পুরসভায় কাজ করার । কিন্তু এই অল্প সময়েই তারা শহরের উন্নয়নে প্রচুর কাজ করেছে। পাপিয়া দেবী জানান যারা অভিযোগ করেন আমরা কাজ করিনি তারা এই সাত মাসের সময়ে কাজের পরিমান দেখে নিতে পারেন।

তবে আমরা আগামিতে কি করব সেই পরিকল্পনা এই শিলিগুড়ির ১০ দিগন্তে উল্লেখ আছে। তিনি বলেন, শিলিগুড়ি শহর সীমান্ত দিয়ে ঘেরা। তাই শহরের নিরাপত্তা বাড়াতে আমরা সম্পূর্ণ শহরজুড়ে সিসি ক্যমেরা লাগাবো। বাসিন্দাদের সুবিধার্থে আমরা পুরনিগমকে ই-অফিসে পরিণত করব। যাতে অনলাইনেই সব কাজ করা যায়। স্বাস্থ্য পরিষেবার উন্নয়নে আমরা ৩০টি সুস্বাস্থ্য কেন্দ্র গড়ে তুলব বিভিন্ন ওয়ার্ডে। পাশাপাশি শহরজুড়ে ভুগর্ভস্থ নিকাশি নালার ব্যবস্থা করা হবে।

প্রতিদিন সকালে শহরের মূল সড়কগুলি জল দিয়ে ধোয়ার ব্যবস্থা করা হবে। শহরের যানজট রুখতে রাইটসকে দিয়ে সমীক্ষা করিয়ে হিলকার্ট রোড ও সেভক রোডের বিকল্প রাস্তা তৈরি করা হবে। আমরা খেলাধুলার দিকেও জোর দেবো। যেমন একটি নতুন ইন্ডোর স্টেডিয়াম তৈরি করা হবে। আন্তর্জাতিকমানের ক্রিকেট স্টেডিয়াম তৈরি করা হবে।

সকলের প্রিয় কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ায়মকে আন্তর্জাতিকমানে উন্নীতকরণ করা হবে। এছাড়া সাংস্কৃতিক জগতের জন্য শহরে নাটক ও সাহিত্য চর্চা কেন্দ্র গড়া হবে। আবার পানীয় জলের সমস্যা মেটাতে জনস্বাস্থ্য কারিগরী দফতরের সহায়তায় গাজোলডোবা থেকে জল নিয়ে এসে ৪৭০কোটি টাকার মেগা জলপ্রকল্প তৈরি করা হবে।

আজ নির্বাচনী ইস্তেহার প্রকাশ করল দার্জিলিং জেলা তৃণমূল কংগ্রেস

শুধু তাই নয় শিক্ষার উন্নয়নে পুরনিগমের নিজস্ব একটি বিদ্যালয় স্থাপন করা হবে। এছাড়া নদীগুলো সংস্কার করার পাশাপাশি সেতু তৈরি করা হবে। তাই এবার মানুষ তৃণমূল কংগ্রেসকে ভোট দেবে। আমরা ৪৭টি আসনেই জয়ী হব এবং শিলিগুড়ি মানুষের শিলিগুড়ি শহরকে সুন্দর শহরে পরিণত করার দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবায়িত করব।