দুই কোচ দ্রাবিড়-লক্ষ্মণ নিয়ে প্রথম মুখ খুললেন দাদা, কী বললেন তিনি ?

নজরবন্দি ব্যুরোঃ এবারের টি-২০ বিশ্বকাপের পরেই ভারতীয় কোচের দায়িত্ব থেকে সড়ে দাঁড়ানোর কথা আগে থেকেই শোনা গিয়েছিল ভারতীয় ক্রিকেট মহলে। সেইমত আগে ভাগেই নতুন কোচের খোঁজ শুরু করেছিল বিসিসিআই। প্রথমদিকে একাধিক বিদেশি কোচের নাম উঠে আসলে ও শেষ পর্যন্ত রাহুল দ্রাবিড় ও ভিভিএস লক্ষ্মণের নামই উঠে আসে। সেইমত এবার ভারতীয় দলের দায়িত্ব সামলানোর গুরু দায়িত্ব পান দ্রাবিড়। যা নিয়ে এবার মুখ খুললেন বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট।

আরও পড়ুনঃ BSF নিয়ে সমস্যা এবার উত্তরবঙ্গেও, সরব হলো আধিকারিকরা

বর্তমানে বহু প্রতীক্ষার অবসান ঘটিয়ে ভারতীয় ক্রিকেট দলের দায়িত্ব সামলানোর জন্য রাজি হন ভারতের প্রাক্তন ব্যাটার রাহুল দ্রাবিড়। তবে আর আগে তিনি দেশের জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির চিফ কোচ হিসেবে নিযুক্ত থাকায় তাঁর পরবর্তী তে উত্তরসূরি খোঁজার কাজ ও শুরু করেছিল বিসিসিআই।

সেইমত রাহুল দ্রাবিড়ের অবর্তমানে দেশের জাতীয় ক্রিকেট দলের দায়িত্ব পালন করতে আনা হয় ভারতীয় ক্রিকেট দলের আরেক প্রাক্তনী ভিভিএস লক্ষ্মণ কে। এরপরেই আজ সাংবাদিকদের মুখোমুখি হন প্রিন্স অফ ক্যালকাটা। তাঁকে রাহুল ও লক্ষ্মণ সংক্রান্ত বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ” যে কেউ যদি ওদের গিয়ে বলে, একটা গুরুত্বপূর্ণ কাজ আছে, ওরা রাজি করতে রাজি হয়ে যাবে। ওরা দু’জন রাজি হয়ে যাওয়ায় আমরা অত্যন্ত খুশি। ভারতীয় ক্রিকেট এখন নিরাপদ হাতে। আবেগের জায়গা থেকে বেরিয়ে এসে বলছি, ওরা ভারতীয় ক্রিকেটের জন্য দায়িত্ব নিতে রাজি হওয়ায় আমি সত্যিই খুশি।”

পাশাপাশি লক্ষ্মণের আরও প্রশংসা করে সৌরভ বলেন, ” লক্ষ্মণের দায়বদ্ধতাই ওকে এনসিএ-র কোচ হিসেবে বাছার অন্যতম প্রধান কারণ। ক্রিকেটার হিসেবে ও যে কত বড় মাপের, সেটা নিয়ে কারওরই কোনও দ্বিধা নেই। এনসিএ-র কোচ থাকাকালীন রাহুল একটা সিস্টেম চালু করেছিল। লক্ষ্মণ ওটা এগিয়ে নিয়ে যেতে পারবে।’

দুই কোচ দ্রাবিড়-লক্ষ্মণ নিয়ে প্রথম মুখ খুললেন দাদা, কী বার্তা দিলেন অনুরাগীদের ? 

দুই কোচ দ্রাবিড়-লক্ষ্মণ নিয়ে প্রথম মুখ খুললেন দাদা, কী বললেন তিনি ?
দুই কোচ দ্রাবিড়-লক্ষ্মণ নিয়ে প্রথম মুখ খুললেন দাদা, কী বললেন তিনি ?

তবে এখানেই শেষ নয় আরও জানা গিয়েছে, ভিভিএস লক্ষ্মণের পাশাপাশি দেশের ক্রিকেট অ্যাকাডেমির পেস বোলিং কে আরও শক্তিশালী করে তোলার জন্য ট্রয় কুলি কে আনতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে দেশের দুই তারকার এই গুরু দায়িত্ব পালনে আদৌ কতটা সুফল মেলে এখন সেটাই দেখার।

দুই কোচ দ্রাবিড়-লক্ষ্মণ নিয়ে প্রথম মুখ খুললেন দাদা, কী বললেন তিনি ?