দেশে গত সাত মাসে সর্বনিম্ন করোনা সংক্রমণ, আশার আলো উৎসবের মরশুমে

দেশে গত সাত মাসে সর্বনিম্ন করোনা সংক্রমণ, আশার আলো উৎসবের মরশুমে

নজরবন্দি ব্যুরোঃ পুজোর আগে করোনা আক্রান্তের সংখ্যায় পতনের ঘটনা খানিকটা স্বস্তি এসেছে। তারই মাঝে করোনা বিধিতে একাধিক ছাড় দিয়েছে কেন্দ্র।গত ২৪ ঘণ্টায় সারা দেশে করোনাভাইরাসে (Covid-19) আক্রান্ত হলেন ১৮ হাজার ১৬৬ জন। যা গত সাতমাসে সর্বনিম্ন দৈনিক সংক্রমণ।

আরও পড়ুনঃ পুজোর চারদিন কোভিডের টিকা দেবে না কলকাতা পুরসভা

২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২১৪ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৩ হাজার ৬২৪ জনের। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের (Union Health Ministry) পরিসংখ্যান অনুযায়ী, দেশে বর্তমানে চিকিত্সায চলছ ২ লাখ ৩০ হাজার ৯৭১ জনের। মোট সুস্থ হয়েছেন ৩ কোটি ৩২ লাখ ৭১ হাজার ৯১৫ জন।

আর করোনায় প্রাণ হারিয়েছেন ৪ লাখ ৫০ হাজার ৫৮৯ জন। এদিকে, করোনা রুখতে ভ্যাকসিনেশনের গতি বাড়িয়ে দিতে শুরু করেছে দেশ। ইতিমধ্যেই নির্দিষ্ট সময়ে করোনার ভ্যাকসিন যাতে সবাইকে লাগানো হয়, তার জন্য বার্তা দিয়েছে কেন্দ্র।

এদিকে, শেষ ২৪ ঘণ্টায় করোনা ভ্যাকসিনের ডোজ মিলিয়ে দেশে মোট ভ্যাকসিনেশনের সংখ্যা ৯৪,৭০,১০,১৭৫ জন। অপর দিকে শনিবার, স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৭৭৬ জন। এ নিয়ে রাজ্যে করোনা সংক্রমিতের সংখ্যা বেড়ে হল ১৫ লক্ষ ৭৫ হাজার ৫৭৭ জন।

শনিবার রাজ্যে করোনার অ্যাক্টিভ রোগীর সংখ্যা ৭ হাজার ৬৩৪। এই সময় পর্বে রাজ্যে করোনা সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে ১২ জনের। এ নিয়ে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা ১৮ হাজার ৮৯৪ জন। রাজ্যের স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৭৫৫ জন।

দেশে গত সাত মাসে সর্বনিম্ন করোনা সংক্রমণ

সবমিলিয়ে শুরু থেকে এখনও পর্যন্ত করোনামুক্ত হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন মোট ১৫ লক্ষ ৪৯ হাজার ৪৯ জন। সুস্থতার হার ৯৮.৩২ শতাংশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here