কাশি কমেছে-বেড়েছে শর্করার মাত্রা, আপাতত স্থিতিশীল বুদ্ধবাবুর

কাশি কমেছে-বেড়েছে শর্করার মাত্রা, আপাতত স্থিতিশীল বুদ্ধবাবুর
কাশি কমেছে-বেড়েছে শর্করার মাত্রা, আপাতত স্থিতিশীল বুদ্ধবাবুর

নজরবন্দি ব্যুরোঃ কাশি কমেছে-বেড়েছে শর্করার মাত্রা, আগের চেয়ে কিছুটা ভালো আছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। গত কয়েকদিন ধরে হাসপাতালেই ভর্তি আছেন। অক্সিজেনের মাত্রা থেকে রক্তে শর্করার মাত্রা মাঝে মাঝেই ওঠানামা করছে, তবে আজ সকালের বুলেটিন অনুযায়ী আপাতত স্থিতিশীল বুদ্ধবাবুর শারীরিক অবস্থা।

আরও পড়ুনঃ কিছু সমস্যা থাকলেও চিকিৎসায় সাড়া দিয়ে ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন বুদ্ধদেব।

বেশ কয়েকদিন আগেই করোনা থাবা বসিয়েছে বর্ষীয়ান নেতার শরীরে। তবে প্রথমের কদিন নিজের জেদের বসেই বাড়িতে থেকে চিকিৎসা করাচ্ছিলেন। কিন্তু সপ্তাহের শুরুতেই শারীরিক অবস্থার অবনতি হতে থাকে, অক্সিজেন স্যাচুরেশন নেমে যায় ৮০ তে। তার পর আর কোন রকম দেরি না করে প্রাক্তন মুখ্যমন্ত্রীকে আনা হয়েছিল হাসপাতালে। প্রথম দিন থেকেই ৬ জন চিকিৎসকের মেডিক্যাল টিম দেখভাল করছেন তাঁর।

কাশি কমেছে-বেড়েছে শর্করার মাত্রা, সূত্রের খবর অসুস্থতার কারণে ঠিক মতো খাওয়া দাওয়া করছেন না বুদ্ধদেব। ফলে গতকাল আমচকাই শরীরে শর্করার মাত্রা কমে যায়। নলের সাহায্যে খাওয়ার পরামর্শ দিলেও তাতে রাজি হননি বুদ্ধবাবু। নিজেই স্যুপ-ডাবের জল খেয়েছেন। আজ, শনিবার শর্করার মাত্রা কিছুটা বাড়লেও এখনো পর্যাপ্ত খাবার খাচ্ছেন না বলেই জানিয়েছেন চিকিৎসকেরা। পরামর্শ দেওয়া হয়েছে আরো বেশি খাবার খাওয়ার। সঙ্গে আগের থেকে কাশিও কমেছে বলে জানানো হয়েছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here