দেশে ফের বাড়ছে করোনা উদ্বেগ, প্রবীণ নাগরিকদের জন্য নতুন সিদ্ধান্তের পথে কেন্দ্র

দেশে ফের বাড়ছে করোনা উদ্বেগ, প্রবীণ নাগরিকদের জন্য নতুন সিদ্ধান্তের পথে কেন্দ্র

নজরবন্দি ব্যুরোঃ দেশে ফের বাড়ছে করোনা উদ্বেগ, নভেম্বরের শেষ থেকে দেশে অ্যাকটিভ রোগীর সংখ্যা উর্ধ্বমুখী। জানুয়ারির মাঝামাঝি থেকে করোনা টিকাকরণ শুরু হলেও স্বস্তিতে থাকার কোনও অবকাশ নেই। ভারতে করোনার নতুন স্ট্রেনের আতঙ্ক, মহারাষ্ট্রের কিছু জায়গায় জারি হওয়া ১ সপ্তাহের লকডাউনের মধ্যেই নতুন করে দেশের করোনা সংক্রমণ সামান্য  নিম্নমুখী হলেও আতঙ্ক থেকেই যাচ্ছে।

আরও পড়ুনঃ পায়নি WHO এর অনুমোদন, রামদেবের ‘কোরোনিল’ নিয়ে তীব্র সমালোচনা খোদ আইএমএর।

স্বাস্থ্যমন্ত্রকের  রিপোর্ট অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ১৯৯ জন। রবিবার এই সংখ্যা ছিল ১৪,২৬৪। তবে বেড়েছে অ্যাকটিভ রোগীর সংখ্যা। এই মুহূর্তে দেশে মহামারীতে আক্রান্ত অ্যাকটিভ রোগী দেড় লক্ষ। আর এই নিয়ে কেন্দ্রীয় সরকার নতুন সিদ্ধান্ত নিল।

এবার পঞ্চাশোর্ধ ব্যক্তিদের ভ্যাকসিন দেওয়ার কর্মসূচি শুরু করতে চায় কেন্দ্রীয় সরকার। নির্ধারিত সূচি অনুসারে ১ মার্চ থেকে পঞ্চাশ বছরের বেশী বয়সী ব্যক্তিদের টিকাকরণ শুরু করতে চায় কেন্দ্র। একই সঙ্গে টিকা দেওয়ার সময় সপ্তাহে চারদিন করার কথা জানিয়েছে কেন্দ্র।

দেশে ফের বাড়ছে করোনা উদ্বেগ, ১ মার্চ থেকে পঞ্চাশোর্ধ ব্যক্তিদের টিকাকরণের কাজ শুরু হবে। এরপর ৫০-এর কম কিন্তু কো-মর্বিডিটি রয়েছে এমন ব্যক্তিদের টিকা দেওয়া হবে। স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর, ইতিমধ্যেই ভারতে প্রায় ১ কোটি ১০ লাখ মানুষ করোনা টিকা পেয়ে গিয়েছেন। উল্লেখ্য, টিকাকরণে দ্রুততায় নজির স্থাপন করেছে ভারত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x