Covid19 Update: আরও কিছুটা বাড়ল আক্রান্তের সংখ্যা, ইউরোপ নিয়ে আশঙ্কায় হু

চোখ রাঙাচ্ছে নতুন স্ট্রেন, লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ

নজরবন্দি ব্যুরোঃ রবিবার আরও কিছুটা বাড়ল আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১০,৪৮৮ জন। এই নিয়ে দেশে মট আক্রান্তের সংখ্যা ৩,৪৫,১০,৪১৩ জন। গত ২৪ ঘন্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩১৩ জনের। এই নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৪,৬৫,৬৬২ জন।

আরও পড়ুনঃ Covid19 Update: ৭ শতাংশ কমল আক্রান্তের হার, উৎসবের মরশুমে স্থিতিশীল করোনা

দেশের সক্রিয় রোগীর সংখ্যা ১,২২,৭১৪ জন। গত ২৪ ঘন্টায় করোনাকে পরাজিত করে সুস্থ হয়েছেন ১২,৩২৯ জন। দেশে সুস্থতার হার ৯৮.৩০ শতাংশ। করোনা অ্যাকটিভ কেস ০.৩৬ শতাংশ। যা ২০২০ সালের মার্চ থেকে এখনও অবধি সর্বনিম্ন।

দেশের মধ্যে দৈনিক আক্রান্তের নিরিখে প্রথম স্থানে রয়েছে কেরল। ওই রাজ্যে একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ৬,০৭৫ জন। মহারাষ্ট্রে একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ৮৩৩ জন। তামিলনাড়ুতে একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ৭৬৫ জন। পশ্চিমবঙ্গে একদিনে করোনা আক্রান্তের সংখ্যা ৭২৫ জন। মিজরামে একদিনে করোনা কারন্ত হয়েছেন ৪৩৭। অসমে ২৩৮ এবং পড়শি রাজ্যে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছেন ২৩৯ জন।

ভারতে স্থিতিশীল অবস্থার মাঝেই পশ্চিমের দেশগুলিতে ফুঁসছে করোনায়। ব্রিটেন, অস্ট্রিয়া, বেলজিয়াম সহ একাধিক দেশে হু হু করে বেড়ে চলেছে করোনা সংক্রমণ। নতুন করে করোনার আক্রান্তদের নিয়ে দুশ্চিন্তায় ওয়ার্ল্ড হেলথ অরগানাইজেশন।

আরও কিছুটা বাড়ল আক্রান্তের সংখ্যা, চলছে ব্যাপক টিকাকরণ 

আরও কিছুটা বাড়ল আক্রান্তের সংখ্যা, চলছে ব্যাপক টিকাকরণ 
আরও কিছুটা বাড়ল আক্রান্তের সংখ্যা, চলছে ব্যাপক টিকাকরণ

করোনার নতুন দাপটের মধ্যেই দেশজুড়ে জোরকদমে চলছে টিকাকরণ। এখনও অবধি দেশের মধ্যে ১১৬ কোটি ৫০ লক্ষ ৫৫ হাজার ৫১০ জনের টিকাকরণ হয়েছে। রাজ্য গুলিকে টিকাকরণের জন্য আরও ১২৯ কোটি টিকা পাঠিয়েছে কেন্দ্র সরকার।