শুরু হয়েছে গোষ্ঠী সংক্রমণ, দেখুন জেলা ভিত্তিক করোনা চিত্র। #Exclusive

শুরু হয়েছে গোষ্ঠী সংক্রমণ, দেখুন জেলা ভিত্তিক করোনা চিত্র। #Exclusive

নজরবন্দি ব্যুরোঃ শুরু হয়েছে গোষ্ঠী সংক্রমণ, দেখুন জেলা ভিত্তিক করোনা চিত্র। গত কয়েকদিনের মতই এদিন বিপুল ভাবে বেড়েছে আক্রান্তের সংখ্যা এবং তুলনা মূলক ভাবে কমে গেছে সুস্থ হওয়ার হার। তার ওপর আজ রাজ্য সরকারের তরফে স্বরাষ্ট সচিব জানিয়ে দিয়েছেন রাজ্যের অনেক এলাকায় শুরু হয়েছে গোষ্ঠী সংক্রমণ। করোনা চেন ভাঙতে তাই রাজ্য সরকার সিদ্ধান্ত নিয়েছে সপ্তাহে দুদিন কঠোর ভাবে লকডাউন পালন করবার। অন্যদিকে গত দু সপ্তাহে দিনে সুস্থতার হার নেমেছে প্রায় সাড়ে ৭ শতাংশ। এদিকে আজ আক্রান্তের সংখ্যা বেড়েছে ২ হাজার ২৮২ জন, মৃত্যু হয়েছে ৩৫ জনের। জেলার মধ্যে কলকাতায় এদিন নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৪৫ জন, এবং মৃত্যু হয়েছে ১৬ জনের। কোলকাতায় মোট সংক্রামিত হয়েছেন এখন পর্যন্ত ১৩ হাজার ৯৮৯ জন।

আরও পড়ুনঃ পাগলামোর সীমা থাকা উচিত, সপ্তাহে ২ দিন লকডাউন নিয়ে ‘সবজান্তা’ মমতাকে নজিরবিহীন তোপ সুজনের।

কলকাতায় এখন পর্যন্ত মৃত্যু হয়েছে মোট ৫৯২ জনের। অন্যদিকে কলকাতায় এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ৭ হাজার ৮৮৮ জন। আজ কলকাতায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৫৫ জন। এই মুহুর্তে চিকিৎসাধীন রয়েছেন ৫ হাজার ৫০৯ জন। যা গতকালে থেকে বেড়েছে ২৩৪। উল্লেখ্য করোনার বাড়বাড়ন্ত দেখে কলকাতার কনটেন্মেন্ট জোন বাড়িয়ে করা হয়েছে ৩২ টি। পাশাপাশি রাজ্যের ক্ষেত্রে সপ্তাহে দুদিন করে কঠোর লকডাউন জারি করা হয়েছে। জানিয়ে দেওয়া হয়েছে রাজ্যে শুরু হয়েছে গোষ্ঠী সংক্রমণ।

উত্তর ২৪ পরগণায় এদিন জেলা জুড়ে মোট সংক্রামিত হয়েছেন ৫৭৪ জন যা নিয়ে মোট সংখ্যাটা দাঁড়িয়েছে ৯ হাজার ১৫০। এই জেলায় এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ৪ হাজার ৮০৬ জন, আজ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৩৩ জন। এদিন উত্তর ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ৮ জনের যা নিয়ে জেলাজুড়ে সার্বিক ভাবে মৃত্যু হয়েছে ২২১ জনের। এই মুহুর্তে জেলায় চিকিৎসাধীন রয়েছেন ৪ হাজার ১২৩ জন। গত ২৪ ঘণ্টায় এই জেলাতে চিকিৎসাধীন আক্রান্তের সংখ্যা বেড়েছে ২৩৩ জন।

দক্ষিন ২৪ পরগণা জেলার ক্ষেত্রেও বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা। দক্ষিন ২৪ পরগনায় এদিন আক্রান্তের সংখ্যা বেড়েছে ১৬৪ জন। এই জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৪০৪ জন। এদিন ৩টি মৃত্যু বেড়ে এখন পর্যন্ত জেলায় মৃত্যু হয়েছে ৫৪ জনের। জেলাতে এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯৭৫ জন যার মধ্যে আজ সুস্থ হয়ে উঠেছেন ১৫১ জন। দক্ষিন ২৪ পরগনায় এখন চিকিৎসাধীন আক্রান্তের সংখ্যা ১৩৭৫ জন।

হাওড়া জেলায় আজ সংক্রামিত হয়েছেন ২১৩ জন যা নিয়ে মত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৩১৯। আজ হাওড়া তে মৃত্যু হয়েছে ৭ জনের যা নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৫২। এই জেলায় এখন চিকিৎসাধীন রয়েছেন ১ হাজার ৬৪২ জন। যা গতকালের থেকে আজ বেড়ে ৫০ জন। হাওড়াতে এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ৫২৫ জন, যার মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ১৫৬ জন।

হুগলী জেলার ক্ষেত্রে এদিন আক্রান্ত হয়েছেন ১৮১ জন। যা নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২২২৪ জন। এই জেলায় এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৪ জনের। এখন জেলায় চিকিৎসাধীন আক্রান্তের সংখ্যা ৭৮৯ জন। সংখ্যা টা গতকালের থেকে এদিন ১৩৪ বেড়েছে। অন্যদিকে রাজ্যে করোনা তাণ্ডবের মাঝে আশার আলো দেখাচ্ছে পুরুলিয়া এবং ঝাড়গ্রাম। ঝাড়গ্রামে এখন চিকিৎসাধীন আক্রান্তের সংখ্যা মাত্র তিন। এদিনও কোন সংক্রমণ বাড়েনি এই জেলায়। শুরু হয়েছে গোষ্ঠী সংক্রমণ, দেখুন জেলা ভিত্তিক করোনা চিত্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *