দুই মেদিনীপুরে ব্যাপক সংক্রমণ; রাজ্যের গ্রামাঞ্চলে থাবা করোনার।

দুই মেদিনীপুরে ব্যাপক সংক্রমণ; রাজ্যের গ্রামাঞ্চলে থাবা করোনার।

নজরবন্দি ব্যুরোঃ দুই মেদিনীপুরে ব্যাপক সংক্রমণ; করোনার বিভীষিকা কার্যত সারা রাজ্য জুড়ে, দক্ষিনের সাথে পাল্লা দিচ্ছে উত্তরবঙ্গ। ধিরে ধিরে রাজ্য জুড়ে ক্রমেই জাঁকিয়ে বসছে করোনা ভাইরাস, ক্রমেই বাড়ছে এই ভয়াবহ ভাইরাসের ব্যাপকতা। গত কয়েকদিনের মতই এদিন বিপুল ভাবে বেড়েছে আক্রান্তের সংখ্যা এবং তুলনা মূলক ভাবে কমে গেছে সুস্থ হওয়ার হার। গত ৭ দিনে সুস্থতার হার নেমেছে প্রায় সাড়ে ৬ শতাংশ। এদিকে আজ আক্রান্তের সংখ্যা বেড়েছে ১ হাজার ৩৯০ জন, মৃত্যু হয়েছে ২৪ জনের। জেলার মধ্যে কলকাতায় এদিন নতুন করে আক্রান্ত হয়েছেন ৫২৪ জন, যা রেকর্ড এবং মৃত্যু হয়েছে ৭ জনের। কোলকাতায় মোট সংক্রামিত হয়েছেন এখন পর্যন্ত ১০ হাজার ৫০ জন। কলকাতায় এখন পর্যন্ত মৃত্যু হয়েছে মোট ৫১৬ জনের। অন্যদিকে কলকাতায় এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ৫ হাজার ৯২১ জন। এই মুহুর্তে চিকিৎসাধীন রয়েছেন ৪ হাজার ১১৩ জন।

আরও পড়ুনঃ রাজ্যে আক্রান্ত বেড়ে প্রায় ৩৩ হাজার, মৃত্যু ১০০০ ছুঁই ছুঁই।

অন্যদিকে উত্তর ২৪ পরগণায় এদিন জেলা জুড়ে মোট সংক্রামিত হয়েছেন ২৯৩ জন যা নিয়ে মোট সংখ্যাটা দাঁড়িয়েছে ৬ হাজার ২৮৫। এই জেলায় এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ৩ হাজার ৩২৫ জন, আজ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯৫ জন। এদিন উত্তর ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ৮ জনের যা নিয়ে জেলাজুড়ে সার্বিক ভাবে মৃত্যু হয়েছে ১৮০ জনের। এই মুহুর্তে জেলায় চিকিৎসাধীন রয়েছেন ২ হাজার ৭৮০  জন। গত ২৪ ঘণ্টায় এই জেলাতে চিকিৎসাধীন আক্রান্তের সংখ্যা বেড়েছে ৯০ জন।

দক্ষিন ২৪ পরগণা জেলার ক্ষেত্রেও বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা। দক্ষিন ২৪ পরগনায় এদিন আক্রান্তের সংখ্যা বেড়েছে ১৪৩ জন। এই জেলায় মোট আক্রান্তের সংখ্যা ২ হাজার ৪৬৬। আজ ২ টি মৃত্যু বেড়ে জেলায় মৃত্যু হয়েছে ৪৬ জনের। এই জেলাতে এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩২৭ জন যার মধ্যে আজ সুস্থ হয়ে উঠেছেন ১১১ জন। দক্ষিন ২৪ পরগনায় এখন চিকিৎসাধীন আক্রান্তের সংখ্যা ১০৯৩ জন।

হাওড়া জেলায় আজ সংক্রামিত হয়েছেন ১১৯ জন যা নিয়ে মত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ২৩৯। আজ হাওড়া তে মৃত্যু হয়েছে ৫ জনের যা নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৩৪। এই জেলায় এখন চিকিৎসাধীন রয়েছেন ১ হাজার ২৫৭ জন। যা গতকালের থেকে ১০ জন বেড়েছে এদিন। হাওড়াতে এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৮৪৮ জন, যার মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ১০৪ জন

দুই মেদিনীপুরে ব্যাপক সংক্রমণ; ওপরের চারটি সবচেয়ে সংক্রামিত জেলার সাথে এদিন সংক্রমনে পাল্লা দিল দুই মেদিনীপুর। এদিন পূর্ব মেদিনীপুরে আক্রান্ত হয়েছেন ৪০ জন যা নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬০৫। পাশাপাশি পশ্চিম মেদিনীপুরে এদিন করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ জন। যা নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৯৫! দেখুন সার্বিক পরিসংখ্যান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x