সংক্রমন ও টেস্টে তৃতীয় এবং মৃত্যু সংখ্যায় বিশ্বের ষষ্ঠ স্থানে ভারত। #Exclusive

সংক্রমন ও টেস্টে তৃতীয় এবং মৃত্যু সংখ্যায় বিশ্বের ষষ্ঠ স্থানে ভারত। #Exclusive

নজরবন্দি ব্যুরোঃ সংক্রমন ও টেস্টে তৃতীয় এবং মৃত্যু সংখ্যায় বিশ্বের ষষ্ঠ স্থানে ভারত। ২৪ ঘন্টায় ভারতে আক্রান্ত প্রায় ৫০ হাজার। দেশ জুড়ে হুহু করে বাড়ছে করোনা ভাইরাসের সংক্রমণ। সাথে পাল্লা দিয়ে চোখ রাঙাচ্ছে মৃত্যু সংখ্যা। গত ২৪ ঘন্টায় দেশ জুড়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৯ হাজার ৬৩২ জন এবং মৃত্যু হয়েছে ৭৭০ জনের। দেশের মধ্যে এদিন সব থেকে বেশি সংক্রামিতের খোঁজ পাওয়া গেছে অন্ধ্রপ্রদেশে। এদিন অন্ধ্রপ্রদেশে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৯৪৮ জন। এই রাজ্যে গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৫৮ জনের। এই রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ১০ হাজার ২৯৭। যার মধ্যে মৃত্যু হয়েছে ১ হাজার ১৪৮ জনের। এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ৫২ হাজার ৬২২ জন।

আরও পড়ুনঃ করোনার থেকেও বড় ভোট; ফের লকডাউনের সূচি বদলে দিলেন মুখ্যমন্ত্রী!

অন্যদিকে গত ২৪ ঘন্টায় দেশে সবথেকে মৃত্যু বেশি হয়েছে মহারাষ্ট্রে। মহারাষ্ট্রে এদিন করোনা ভাইরাসের কবলে প্রাণ গিয়েছে ২৮২ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৭১৭ জন। মহারাষ্ট্রে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৯১ হাজার ৪৪০ জন। যার মধ্যে মৃত্যু হয়েছে ১৪ হাজার ১৬৫ জনের। এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লক্ষ ৩২ হাজার ২৭৭ জন।

দেশের মধ্যে এদিন সব থেকে বেশি করোনা টেস্ট হয়েছে উত্তর প্রদেশে। এদিন উত্তর প্রদেশে টেস্টের সংখ্যা ৯১ হাজার ৮৩০। এই রাজ্যে গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪৫৮ জন এবং মৃত্যু হয়েছে ৪১ জনের। এদিন সারা দেশ জুড়ে আক্রান্তের সংখ্যা বেড়েছে ৪৯ হাজার ৬৩২ এবং মৃত্যু হয়েছে ৭৭০ জনের। দেশ জুড়ে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে উঠেছেন ৩৫ হাজার ৬৭১ জন। দেশে এখন পর্যন্ত সার্বিক ভাবে করোনা আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ ৩২ হাজার ১৩৫। যার মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৯ লক্ষ ৮৮ হাজার ৭৭০ জন। মৃত্যু হয়েছে ৩৪ হাজার ২২৪ জনের। এখন চিকিৎসাধীন আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ৮ হাজার ৭১৮।

১৩৮ কোটি জনসংখ্যার ভারতে এখন পর্যন্ত টেস্ট হয়েছে ১ কোটি ৭৩ লক্ষ ৩৪ হাজার ৮৮৫। প্রতি ১০ লক্ষ জনগন পিছু টেস্ট হয়েছে ১২ হাজার ৫৫৩ জনের। ভারত সংক্রমণের নিরিখে বিশ্বের তৃতীয় স্থানে রয়েছে এবং মৃত্যু সংখ্যায় বিশ্বের ষষ্ঠ স্থানে। মৃত্যুতে ভারতের ঠিক আগেই আছে ইতালি। ইতালিতে মৃত্যু হয়েছে ৩৫ হাজার ১২৩ জনের। টেস্টের নিরিখে বিশ্বের তৃতীয় স্থানে রয়েছে ভারত। ভারতের আগে রয়েছে রাশিয়া। সাড়ে ১৪ কোটি জনসংখ্যার রাশিয়াতে এখন পর্যন্ত টেস্ট হয়েছে ২ কোটি ৭৩ লক্ষ ২৭ হাজার ৫৫০ টি। আর সবার প্রথমে রয়েছে আমেরিকা। ৩৩ কোটি জনসংখ্যার আমেরিকাতে এখন পর্যন্ত টেস্ট হয়েছে ৫ কোটি ৫৩ লক্ষ ৩১ হাজার ১৪ টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *