গতকালের থেকে সামান্য বৃদ্ধি দৈনিক সংক্রমণে, মৃত্যু সংখ্যা নামল ১৭-তে।

গতকালের থেকে সামান্য বৃদ্ধি দৈনিক সংক্রমণে, মৃত্যু সংখ্যা নামল ১৭-তে।

নজরবন্দি ব্যুরোঃ গতকালের থেকে সামান্য বৃদ্ধি, তবুও বাংলায় দৈনিক সংক্রমণ হাজারের নিচে। তবে সংক্রমণ বাড়লেও কমেছে দৈনিক মৃত্যু সংখ্যা। রাজ্যের ১৭ টি জেলায় কারও করোনা সংক্রামিত হয়ে মৃত্যু হয়নি এদিন। উত্তর থেকে দক্ষিণ বঙ্গ সর্বত্র কমেছে করোনা ভাইরাসের দাপট। সব জেলাতেই সুস্থতার হার উর্দ্ধমুখী। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের জারি থাকা কঠোর বিধিনিষেধে কিছুটা ছাড় দিলেও ১৫ই জুলাই পর্যন্ত জারি রয়েছে একাধিক বিধি নিষেধ।

আরও পড়ুনঃ বিধানসভায় অগ্নিকাণ্ড! ক্ষতিগ্রস্ত অরূপ বিশ্বাস, বিমান বন্দ্যোপাধ্যায় ও সাধন পান্ডের ঘর।

রাজ্যের সবকতী জেলাতেই এদিন ১০০-র নিচে নেমে গিয়েছে সংক্রমণ। গত ৩ মাসে এই প্রথম উত্তর ২৪ পরগণাতে সংক্রমণ নেমেছে ১০০-র নিচে। এই জেলায় ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৯২ জন। তবে মৃত্যু হয়েছে ৬ জনের। কলকাতায় গতকালের থেকেও সংক্রমণ কমেছে এদিন। বুলেটিন অনুযায়ী গর ২৪ ঘন্টায় মাত্র ৫৯ জন নতুন করে আক্রান্ত হয়েছেন করোনা ভাইরাসে।

গতকালের থেকে সামান্য বৃদ্ধি, সার্বিক ভাবে রাজ্য জুড়ে গত ২৪ ঘন্টায় সংক্রামিত হয়েছেন মোট ৯৬২ জন যা গতকাল ছিল ৮৮৫ জন। এখন পর্যন্ত পশ্চিমবঙ্গে করোনার দুই ঢেউ মিলিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লক্ষ ৭ হাজার ২৪১ জন। রাজ্যে এদিন সুস্থ হয়ে উঠেছেন ১ হাজার ৬২০ জন যা নতুন করে আক্রান্তের সংখ্যার থেকে অনেকটাই বেশি। এখন পর্যন্ত রাজ্যে মোট সুস্থ হয়ে উঠেছেন, ১৪ লক্ষ ৭২ হাজার ১৩২ জন।

বাংলায় এখন পর্যন্ত করোনা ভাইরাসে মৃত্যু হয়েছে ১৭ হাজার ৮৩৪ জনের। যার মধ্যে গত ২৪ ঘন্টায় মারা গিয়েছেন ১৭ জন। এদিন করোনা ভাইরাসের স্যাম্পেল টেস্ট হয়েছে ৪৬ হাজার ২৭৯। ৬ জুলাই রাজ্য সরকার প্রদত্ত বুলেটিন অনুযায়ী এখন পর্যন্ত রাজ্যে করোনা ভাইরাসের টেস্ট হয়েছে ১ কোটি ৪৫ লক্ষ ১৬ হাজার ৭৫১ টি। রাজ্যের সুস্থতার হার এখন ৯৭.৬৭ শতাংশ। দেখুন সার্বিক পরিসংখ্যান।

82bb46ef48b04a9f9e96919fe14df46d 0002 82bb46ef48b04a9f9e96919fe14df46d 0001

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here